Breaking News

ওয়ানডে ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে সেরা চারজনের তিনজনই পাকিস্তানের

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থটিতে জয়লাভ করে নিজেদের ওয়ানডে ইতিহাসে সর্বপ্রথম র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে পাকিস্তান। কিন্তু ৪৮ ঘণ্টা পরই শীর্ষস্থান হারায় বাবর-রিজওয়ানরা। কেননা শর্ত ছিল শেষ ওয়ানডেতে

জয়লাভ করতে পারলে শীর্ষস্থান অক্ষুণ্ন থাকবে ম্যান ইন গ্রিনদের। কিন্তু তারা দুর্ভাগ্যক্রমে সেই ম্যাচটি হেরে বসে। তবে শীর্ষস্থান হারানোর পর বুধবার (১০ মে) পাকিস্তানকে সুসংবাদ দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা

(আইসিসি)। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের বার্ষিক হালনাগাদে উন্নতি হয়েছে বাবর-রিজওয়ানদের। তারা পেছনে ফেলেছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে। এখন ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে পাকিস্তানের অবস্থান দুইয়ে। ভারত একধাপ নিচে নেমে তিনে অবস্থান করছে।

এদিকে একই দিনে ওয়ানডের ব্যাটার র‌্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। সেখানেও প্রাধান্য বজায় রয়েছে পাকিস্তানের। সেরা চার ব্যাটারের বাইরে কেবল একজনই পাকিস্তানের বাইরের। তিনি হলেন দক্ষিণ আফ্রিকার ডানহাতি ব্যাটার রাসি ফন ডার ডাসেন।

যথারীতি শীর্ষস্থান ধরে রেখেছেন পাক অধিনায়ক বাবর আজম। তিনি নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে দুর্দান্ত ব্যাট করেছেন। ৫ ম্যাচ থেকে ১ সেঞ্চুরি ও ২ হাফ সেঞ্চুরিতে সংগ্রহ করেছেন ২৭৬ রান।

কিউইদের বিপক্ষে ব্যাট হাতে নৈপুণ্যের স্বীকৃতি পেয়েছেন ইমাম উল হক ও ফখর জামানও। আইসিসি ওয়ানডে ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে চারে উঠেছেন ইমাম, আর তিনে অবস্থান ফখরের। ফলে র‍্যাঙ্কিংয়ের প্রথম চারজনের

মধ্যে তিনজনই এখন পাকিস্তানের। ৮৮৬ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন পাক অধিনায়ক বাবর আজম। তার স্বদেশি ওপেনার ফখর জামান ৭৫৫ পয়েন্ট নিয়ে আছেন তিনে। এক ধাপ এগিয়ে চারে ওঠা আরেক বাঁহাতি ওপেনার ইমামের রেটিং পয়েন্ট ৭৪৫।

সেরা চারের বাইরে থাকা পাকিস্তানের বাইরে থাকা দক্ষিণ আফ্রিকার ডানহাতি ব্যাটার রাসি ফন ডার ডাসেন ৭৭৭ পয়েন্ট নিয়ে রয়েছেন দুইয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *