Breaking News

ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশকে ফেভারিট বললেন পাকিস্তানের কিংবদন্তি

ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ ফেভারিট। তবে প্রতিটি ক্রিকেটারকে নিজের দায়িত্ব সম্পর্কে ধারণা দেবার পরামর্শ পাকিস্তানের সাবেক অধিনায়ক আমির সোহেলের। বিশ্ব ক্রিকেটে আরো ধারাবাহিক হতে, সমস্যার উৎস খুঁজতে বললেন,

সাবেক এ পাক অধিনায়ক। একটা সময় বাংলাদেশের ক্রিকেটকে খুব ছোট করে দেখতেন আমির সোহেল। কমেন্ট্রি বক্সে হোক কিংবা বিভিন্ন টক শো, টাইগারদের সমলোচনায় বরাবরই এগিয়ে ছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক।

তবে এখন মনোভাব বদলেছে। বাংলাদেশের ক্রিকেটের পরিবর্তনটা খুব ভালোভাবেই পর্যবেক্ষণ করেছেন আমির সোহেল। বিপিএলে আছেন ধারাভাষ্যকারের ভূমিকায়।

পাকিস্তানের সাবেক অধিনায়ক আমির সোহেল বলেন, তরুণ ক্রিকেটারদের টেকনিক বেশ ভালো। তারা চাপ নিতে শিখেছে। তবে একটা ব্যাপার মাথায় রাখতে হবে। যখন জাতীয় দলে কারো অভিষেক হবে, সে শুরুতে নিজের জন্য খেলবে।

একবার পারফর্ম করা শুরু করলে তখন দলের জন্য খেলবে। বাংলাদেশের ক্রিকেটে উন্নতির প্রশংসা করলেও ধারাবাহিক না হওয়ার কারণ খুঁজে বের করার পরামর্শ দিলেন সাবেক পাক ওপেনার।

পাকিস্তানের সাবেক অধিনায়ক আরও বলেন, মাঝে মাঝে বাংলাদেশ খুব ভালো খেলে, কখনো আবার ছন্দহীন। ধারাবাহিক হতে হবে। আগে খুঁজে বের করতে হবে কোথায় পিছিয়ে আছে। সেগুলো চিহ্নিত করে কাজ করা দরকার।

চলতি বছর অক্টোবরে ওয়ানডে বিশ্বকাপ। যে ফরম্যাটে বাংলাদেশ বরাবরই ভালো। উপমহাদেশের কন্ডিশনে কতটা চমক দেখাতে পারবে টাইগাররা, সে প্রশ্ন আমির সোহেলের কাছে?

আমির সোহেল বলেন, একই কন্ডিশনে খেলা। বাংলাদেশের জন্য দারুণ সুযোগ আছে। তবে একটা বিষয়ে ঘাটতি দেখেছি। আমার মনে হয় সব ক্রিকেটার জানে না দলে তাদের রোল কি!

তাদের সেটা বোঝানো উচিত, তাহলে সে অনুযায়ী খেলতে পারবে। বিপিএলে বাংলাদেশের পেস বোলিংয়ের উত্থান দেখেও খুশি আমির সোহেল। ঠিকমতো যত্ন নিলে ভবিষ্যতে টাইগার পেসাররা বিশ্ব ক্রিকেটে দাপট দেখাবে বলে বিশ্বাস সাবেক পাক অধিনায়কের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *