Breaking News

এশিয়া কাপ বাছাইপর্বে আরব আমিরাতকে হারিয়ে নতুন ইতিহাস কুয়েতের

এশিয়া কাপ ক্রিকেটের বাছাইপর্বে চমক দেখালো কুয়েত। টানটান উত্তেজনার ম্যাচে আরব আমিরাতকে ১ উইকেটে হারিয়ে ইতিহাস গড়লেন কুয়েতের ক্রিকেটারা। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটিই তাদের দেশের প্রথম জয়।

আল আমিরাত স্টেডিয়ামে একটি ঝোড়ো ক্যামিও ইনিংস খেলে দুই দলের মধ্যে পার্থক্য গড়ে দেন কুয়েতের এডসন সিলভা। আট নম্বরে নেমে ১৫ বলে ২৫ রানের ইনিংসের সুবাদে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারও পেয়েছেন তিনি।

এদিন প্রথমে ব্যাট করে দুর্দান্ত শুরু করেছিল আরব আমিরাত। মূলত চিরাগ সুরির অনবদ্য ইনিংসে ভর করে তারা ১৭৩ রানের বিশাল পুঁজি দাঁড় করায়। ওপেনিং জুটিতে ওঠে ৭৮ রান।

২৩ বলে ৩৫ করে আউট হন মোহাম্মদ ওয়াসিম। ৬১ বলে ৮৮ রানের দুরন্ত ইনিংস খেলেন চিরাগ সুরি। তার ইনিংস সাজানো ছিল ৯টি চার এবং ২টি ছয়ে।

এছাড়া ৩৩ রান করেন অরবিন্দ। ১৭৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১ উইকেট হাতে নিয়ে ১ বল বাকি থাকতে অনবদ্য জয় ছিনিয়ে নেয় কুয়েত।

প্রথম উইকেটে ৫৩ রান যোগ করার পরে কিছুটা খেই হারালেও জয় তুলে নিতে ভুল করেননি কুয়েতের ব্যাটাররা। ওপেনার রাবিজা সান্দারুয়ান করেন ২৫ বলে ৩৪। তাকে যোগ্য সঙ্গত দেন মিত ভাবসার ২৭ (২১)।

ম্যাচের শেষ দিকে ঝোড়ো ইনিংস খেলেন উসমান প্যাটেল ২১ (১৪) এবং এডসন সিলভা ২৫ (১৪)। মূলত তাদের ইনিংসে ভর করেই ঐতিহাসিক জয় ছিনিয়ে নেয় কুয়েত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *