Breaking News

এশিয়া কাপ ফাইনাল নিশ্চিত করতে টস জিতে আফগানদের ব্যাটিংয়ে পাঠালো বাবররা

মঙ্গলবার রাতে ভারতকে হারিয়ে দিয়েই এশিয়া কাপের ফাইনালে ওঠার পথ সহজ করে ফেলে শ্রীলঙ্কা। যদিও হিসাব-নিকাশ খানিকটা বাকি এখনও। সেটাও আজ শেষ হয়ে যেতে পারে, যদি আফগানিস্তানকে হারায় পাকিস্তান। অন্যদিকে নিজেদের সম্ভাবনা টিকিয়ে রাখতে অবশ্যই জয় প্রয়োজন আফগানদের।

তারা জিতলে সম্ভাবনা টিকে থাকবে ভারতেরও। এসব হিসাব-নিকাশ নিয়েই আজ শারজায় মুখোমুখি হচ্ছে পাকিস্তান এবং আফগানিস্তান। শুরুতেই টস। কয়েন নিক্ষেপে মোহাম্মদ নবির বিপক্ষে জিতলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম এবং টস জিতেই ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন বাবর।

ব্যাট করার আমন্ত্রণ জানালেন আফগানিস্তানকে। টস জিতে বোলিং নেয়ার কারণ হিসেবে বাবর আজম বলেন, ‘আমরা মনে করি, এই ম্যাচের শেষের দিকে কিছুটা শিশির পড়তে পারে। এ কারণে রান তাড়া করাই স্রেয়।

দলের মানসিক অবস্থা খুবই ভালো এবং আমরা চেষ্টা করবো, ধারাবাহিকতা ধরে রাখতে। আফগান অধিনায়ক মোহাম্মদ নবিও চেয়েছিলেন প্রথমে ফিল্ডিং নিতে। তিনি বলেন, ‘আমরাও চেয়েছিলাম প্রথমে বোলিং করতে।

কারণ, এই ম্যাচের শেষের দিকে শিশির পড়তে পারে। এছাড়া আদ্রতাও বেশি। তবে, আশা করি আমরা ভালো বল করতে পারবো এবং তাদের জন্য কঠিন সময় হাজির করতে পারবো। আমরা নিজেদের লাইন এবং লেন্থের দিকে নজর দেবো।

আগের ম্যাচে যে ভুলগুলো করেছি, সেগুলো এই ম্যাচে না করারই চেষ্টা করবো। গুরুত্বপূর্ণ এই ম্যাচে কোনো পরিবর্তন আনেনি পাকিস্তান। ভারতকে হারানোর একাদশ নিয়েই আজ মাঠে নামছে তারা। দুটি পরিবর্তন এনেছে আফগানিস্তান।

আগের ম্যাজে অসুস্থতার জন্য খেলতে পারেননি আজমতউল্লাহ ওমরজাই। তার পরিবর্তে খেলেছিলেন সামিউল্লাহ সেনওয়ারি। তাকে বাদ দিয়ে ফেরানো হয়েছে আজমতউল্লাহকে। অন্যদিকে পেসার নাভিন-উল হকের পরিবর্তে খেলবেন ফরিদ আহমাদ।

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফাখর জামান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, শাদাব খান, আসিফ আলি, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, হারিস রউফ এবং মোহাম্মদ হাসনাইন।

আফগানিস্তান একাদশ: হযরতউল্লাহ জাজাই, রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, নজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি (অধিনায়ক), করিম জানাত, রশিদ খান, আজমতউল্লাহ ওমরজাই, ফরিদ আহমাদ, মুজিব-উর রহমান এবং ফজল হক ফারুকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *