Breaking News

এশিয়া কাপ ফাইনালে আম্পায়ারিংয়ের দায়িত্ব পালন করবেন বাংলাদেশের ‘মুকুল’

এশিয়া কাপ ফাইনালে আম্পায়ারিংয়ের দায়িত্ব পালন করবেন বাংলাদেশের ‘মুকুল’। আজকের শ্রীলঙ্কা-পাকিস্তান ম্যাচটি শেষ হয়ে গেলে এশিয়া কাপের আর একটি ম্যাচ বাকি থাকবে। আগামী রবিবার অনুষ্ঠিতব্য সেই শিরোপা ফয়সলার ম্যাচে আম্পায়ারিং করবেন বাংলাদেশের মাসুদুর রহমান মুকুল।

চলতি আসরে তিনি আম্পায়ারিং করে আলোচিত হয়েছেন। বিশেষ করে ভারত-পাকিস্তানের দুই ম্যাচে দুর্দান্ত আম্পায়ারিং করে তিনি সবার নজর কেড়ে নেন।

বিসিবি সূত্রে জানা গেছে, ভারত-পাকিস্তানের মধ্যকার দুটি ম্যাচ শতভাগ সাফল্যের সঙ্গে পরিচালনা করার পুরস্কারই পাচ্ছেন মুকুল। পুরস্কার হিসেবেই তাকে ফাইনালের অনফিল্ড আম্পায়ার হিসেবে নিযুক্ত করা হয়েছে।

বিষয়টি জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার আহমেদ মিঠু। রবিবার রাত ৮টায় শুরু হবে ম্যাচটি।  উল্লেখ্য, মাসুদুর রহমান মুকুল এখন পর্যন্ত ২৬টি টি-টোয়েন্টি ম্যাচে আম্পায়ারিং করেছেন।

তার মধ্যে ১৮ ম্যাচে অনফিল্ড আম্পায়ার ছিলেন। এছাড়া ১৭ বার ওয়ানডে ম্যাচে আম্পায়ারিং করেছেন। তার বেক্তিগত জীবনে পাক্কা ১৯ বছর ব্যাট-বলের সঙ্গে প্রেমে জড়িয়েও সাফল্য পাননি মাসুদুর রহমান মুকুল।

স্বপ্ন ছিল, বাংলাদেশের জার্সি গায়ে জড়ানোর। কিন্তু সেই স্বপ্ন পূরণ হয়নি। ১২টি প্রথম শ্রেণি ও ৩০টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলা মুকুলের ক্রিকেট ক্যারিয়ার বড্ড বিবর্ণ।

কিন্তু আম্পায়ারিংয়ে সুনাম ঠিকই ছড়িয়ে দিয়েছেন আন্তর্জাতিক পর্যায়ে। প্রথমবারের মতো মহাদেশীয় কোনও টুর্নামেন্টে ভারত-পাকিস্তানের মতো ম্যাচ পরিচালনা করে প্রশংসায় ভাসছেন তিনি।

তাও আবার এক সপ্তাহের মধ্যে দুইবার তবে এবারের এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচ দিয়েই তার বড় মঞ্চে আম্পায়ারিংয়ের শুরু। গ্রুপ পর্ব এবং সুপার ফোরে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মুখোমুখি দুটি লড়াইয়েই তিনি দারুণ আম্পায়ারিং করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *