Breaking News

এশিয়া কাপে সুপার ফোরে উঠতে মুস্তাফিজের দিকে তাকিয়ে বাংলাদেশ

গত ৪টি এশিয়া কাপের তিনটিতেই ফাইনাল খেলেছে বাংলাদেশ। এমনকি সর্বশেষ দুই আসরেও টানা ফাইনালিস্ট টাইগাররা। তাই কাগজে-কলমে এবারও এশিয়া কাপের অন্যতম ফেবারিট দল বাংলাদেশ।

কিন্তু বাস্তবে এবার টি২০ ফরম্যাটে বেশ বাজে অবস্থা বাংলাদেশের। সর্বশেষ ১৬ ম্যাচে মাত্র ২ জয় পেয়েছে। জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন তবু আশায় আছেন সুপার ফোরে খেলার।

তবে প্রাথমিক রাউন্ড পেরিয়ে যেতে হলে অবশ্যই দলের অন্যতম নির্ভরতার নাম বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানকে জ্বলে উঠতে হবে বলে মনে করেন তিনি। এছাড়া ওপেনিং সমস্যায় এনামুল হক বিজয়ের সঙ্গী হিসেবে নতুন করে দলে ফেরা মোহাম্মদ নাইম শেখ ভাবা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

সর্বশেষ কয়েক টি২০ ম্যাচে বেধড়ক পিটুনি খেয়েছেন মুস্তাফিজ। এই ফরম্যাটে ডেথ ওভারে বিশ্বের অন্যতম সেরা বোলার হিসেবে বিবেচিত এ বাঁহাতি পেসার সর্বশেষ ১৪ টি২০ ম্যাচে মাত্র ৯ উইকেট নিতে পেরেছেন।

এর সঙ্গে রানও দিয়েছেন প্রচুর। বিশেষ করে সর্বশেষ ১১ টি২০তে তার ওভারপ্রতি রান দেয়ার মতো ব্যর্থতাও আছে তার। এজন্যই মুস্তাফিজকে নিয়ে হাবিবুল বলেন, ‘মুস্তাফিজ অবশ্যই আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন বোলার।

ওর পারফর্মেন্স দলের জয়-পরাজয়ে অনেকখানি প্রভাব ফেলে। ওকে ভাল ফর্মে, সেরা ফর্মে পাওয়াটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।’ গ্রুপ পর্বে আফগানিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে বাংলাদেশ দল।

আর এই দুই ম্যাচেই জয় পাওয়া জরুরী সুপার ফোরে ওঠার জন্য। আর সেক্ষেত্রে মুস্তাফিজকে জ্বলে উঠতে হবে বলে দাবি হাবিবুলের। তিনি মনে এ বিষয়ে বলেন অতীতে মুস্তাফিজ অনেক ভাল ম্যাচ খেলেছে আমাদের জন্য।

অনেক ভাল বোলিং করেছে। সব সময় তো আর ভাল পারফর্মেন্স হয় না, ওরও বাজে দিন গেছে। যেখানে আমরা ভুগেছি। তবে এটা হতেই পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *