Breaking News

এশিয়া কাপে রেকর্ড জয়ে ইতিহাসের পাতায় বাবর আজমরা

টি-টোয়েন্টিতে নিজেদের ইতিহাসে নতুন পাতা যোগ করলো বাবর আজমের পাকিস্তান। শুক্রবার রাতে শারজাহতে এশিয়া কাপের ম্যাচে হংকংকে মাত্র ৩৮ রানে গুটিয়ে ১৫৫ রানের বিশাল জয় পেয়েছে দলটি।

১৫৫, টি-টোয়েন্টিতে একে গড়পড়তা মানের স্কোরই বলা চলে। তবে যদি কোনো দলের জয়ের ব্যবধান হয়, তাহলে চক্ষু চড়কগাছ হওয়ারই কথা। পাকিস্তান জিতেছে এই ব্যবধানেই।

হংকংয়ের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে ১৯৩ রানের পুঁজি পাওয়ার পর প্রতিপক্ষকে ৩৮ রানেই গুঁড়িয়ে দিয়েছে বাবর আজমের দল। এর ফলে রেকর্ডবইয়ে তোলপাড় ফেলে শেষ চারে পৌঁছে গেছে দুই বারের চ্যাম্পিয়নরা।

পাকিস্তানের টি-টোয়েন্টি ইতিহাসে এটিই রানের হিসেবে সবচেয়ে বড় জয়। এর আগের রেকর্ড জয় ছিল ১৪৩ রানের। ২০১৮ সালে করাচিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই ব্যবধানে জিতেছিল পাকিস্তান।

উইকেটের হিসেবে অবশ্য টি-টোয়েন্টিতে পাকিস্তানের ১০ উইকেটের জয়ও আছে। গত বছর দুবাইয়ে ভারতের বিপক্ষে বিশ্বকাপ ম্যাচেই এত বড় জয় পেয়েছিল বাবর আজমের দল।

শুক্রবার রাতে পাকিস্তানি বোলারদের সামনে খড়কুটোর মতো উড়ে গেছেন হংকংয়ের ব্যাটাররা। মাত্র ১০.৪ ওভারেই অলআউট হয়েছে দলটি।

হংকংয়ের কোনো ব্যাটার দশের ঘরও ছুঁতে পারেননি। ৮, ২, ০, ৬, ১, ৪, ৩, ৩, ০, ১, ০- স্কোরকার্ড ছিল যেন মোবাইল নম্বর। পাকিস্তানের বোলারদের সামনে এতটাই অসহায় ছিলেন হংকংয়ের ব্যাটাররা।

এর আগে ফাখর জামান আর মোহাম্মদ রিজওয়ানের হাফসেঞ্চুরি আর শেষদিকে খুশদিল শাহর ক্যামিওতে ভর করে ২ উইকেটে ১৯৩ রানের পাহাড় গড়েছিল পাকিস্তান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *