Breaking News

এশিয়া কাপে অংশ নিতে মঙ্গলবার বিকালে দুবাইয়ের উদ্দেশ্যে উড়াল দিবে বাংলাদেশ

সময় বয়ে যায়, বয়ে গেল দ্রুত। দেখতে দেখতে এসে গেল এশিয়া কাপ। আগামী ২৭ আগস্ট আরব আমিরাতে শুরু এশীয় ক্রিকেটের শ্রেষ্ঠত্বের আসর। টি-টোয়েন্টি ফরম্যাটের এবারের আসরে আগামী ৩০ আগস্ট শারজায় আফগানিস্তানের সঙ্গে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ।

আর ১ সেপ্টেম্বর শ্রীলঙ্কার সঙ্গে হবে টাইগারদের দ্বিতীয় ও শেষ গ্রুপ ম্যাচ। খেলাটি হবে দুবাইতে। সে লক্ষ্যে আগামীকাল ২৩ আগস্ট মঙ্গলবার বিকেলে দেশ ছাড়বে সাকিবের দল। মঙ্গলবার বিকেল সোয়া ৫টায় ফ্লাইট টাইগারদের।

বাংলাদেশ বিমানের ঢাকা-দুবাই ফ্লাইট রাজধানী ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাবে টাইগারদের নিয়ে। জিম্বাবুয়ে থেকে দেশে ফিরে অল্প কয়েকদিনের মধ্যে চলে যেতে হবে আরব আমিরাত।

তাই এশিয়া কাপকে সামনে রেখে সেভাবে আর অনুশীলন ক্যাম্প হয়নি। বরং ক্রিকেটারদের শারীরিক ধকল কাটাতে খানিক বিশ্রামই দেয়া হয়েছে। তারপরও অধিনায়ক সাকিব, সিনিয়র সদস্য মুশফিকসহ আরও কজন ক্রিকেটার ব্যক্তিগত পর্যায়ে ৪-৫ দিন অনুশীলন করেছেন।

আর শেষ দু’দিন দুটি প্রস্তুতি ম্যাচ হলো। এশিয়াকাপে টাইগারদের প্রকৃত প্রস্তুতি হবে আরব আমিরাতে। আগেই জানা, এবারের এশিয়া কাপে অংশ নিচ্ছে ৬ দল। প্রথম পর্বে দুই গ্রুপে ৩টি করে দল খেলবে।

প্রতি গ্রুপের দুই শীর্ষ দল খেলবে সুপার ফোরে। সেখানে দু’বার করে খেলা হবে সবার। শীর্ষ ২ দল খেলবে ফাইনালে। এদিকে বাংলাদেশ দল এবার এশিয়া কাপ খেলতে যাচ্ছে আসলে নতুন কোচের অধীনে। হেডকোচ রাসেল ডোমিঙ্গো যাচ্ছেন না।

তার বদলে ভারতের শ্রীধরন শ্রীরামকে টেকনিক্যাল অ্যাডভাইজার করা হয়েছে। তার লক্ষ্য, পরিকল্পনায়ই এবারের এশিয়া কাপ খেলবে বাংলাদেশ। এছাড়া বিসিবি পরিচালক ও গেম ডেভোলপমেন্ট চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন যথারীরিত টিম ডিরেক্টরের দায়িত্ব পালন করবেন।

বিসিবির অন্যতম সিনিয়র পরিচালক এবং ক্রিকেট অপারেশন্স কমিটি প্রধান জালাল ইউনুস এবং নির্বাচক হাবিবুল বাশারও দলের সঙ্গে যাচ্ছেন। এছাড়া বোর্ড প্রধান নাজমুল হাসান পাপনও দলের সাথে থাকবেন এবার।

জিম্বাবুয়ের সঙ্গে দলে ছিলেন না সাকিব। আর টি-টোয়েন্টি সিরিজ খেলেননি মুশফিকুর রহিম। এ দুই সিনিয়র সদস্য এশিয়া কাপে দলে ফিরেছেন।

একইভাবে দলে ফেরার তালিকায় আছেন সিমিং অলরাউন্ডার সাইফউদ্দীনও। কিন্তু তারপরও এশীয় ক্রিকেটের শ্রেষ্ঠত্বের আসরে বাংলাদেশ পুরো শক্তি নিয়ে যেতে পারছে না।

দলে নেই ইনফর্ম ওপেনার লিটন দাস আর উইকেটরক্ষক কাম মিডল অর্ডার নুরুল হাসান সোহান। ইনজুরির কারনে দলের সঙ্গে যেতে পারছেন না এ দুই অপরিহার্য সদস্য। একইভাবে তরুণ পেসার হাসান মাহমুদও নেই। এ তিনজনকে ছাড়াই কাল মঙ্গলবার এশিয়া কাপ খেলতে যাবে সাকিবের দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *