Breaking News

এমন বাজে উইকেটে খেলে অভ্যস্ত হয়ে গেছেন মমিনুলরা !

আসলেই কি তাহলে এমন বাজে উইকেটে খেলে অভ্যস্ত হয়ে গেছেন মমিনুলরা? প্রশ্ন।  বাংলাদেশের ক্রিকেট পিচগুলো নিয়ে সমালোচনা বহুদিনের। অত্যন্ত ধীরগতির বাজে উইকেটে বছরের পর বছর খেলা এবং অনুশীলন হচ্ছে। স্পোর্টিং এবং পেস সহায়ক উইকেট নিয়ে বিসিবির কোনো মাথাব্যথাই নেই।

অতীতে খারাপ উইকেটে খেলার কারণে টেস্ট ক্রিকেটে বাংলাদেশ কাঙ্ক্ষিত উন্নতি করতে পারছে না―মনে করেন টাইগারদের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

তার মতে, সাম্প্রতিক সময়ে ম্যাচ হারার চিত্র তেমনই প্রমাণ দিচ্ছে। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মতো বড় দলকে হারানোর জন্য চন্ডিকা হাথুরুসিংহের অধীনে ঘরের মাঠে সুবিধাজনক উইকেট তৈরি করেছিল বাংলাদেশ।

ওই সময় ঘরের মাঠে বড় দলগুলোর বিপক্ষে বেশ কয়েকটি ম্যাচ জিতেছিল টাইগাররা।  কিন্তু বিদেশের মাটিতে বরাবরের মতোই ধুঁকতে হয়েছিল তাদের।

দায়িত্ব নেওয়ার পর ভালো উইকেট বানানোর কথা বলেছিলেন ডমিঙ্গো। কিন্তু ঘরের মাঠে সেই তথাকথিত ভালো উইকেটে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তানের পর এখন শ্রীলঙ্কার বিপক্ষে সবগুলো সিরিজই হারে টাইগাররা।

ডমিঙ্গো মনে করেন, বাজে উইকেটে খেলাটা অভ্যাসে পরিণত হওয়ায় এখনো ধুঁকছে বাংলাদেশ। চট্টগ্রাম ও ঢাকায় ভালো দুটি উইকেট পেয়েছে বাংলাদেশ। চট্টগ্রামে যখন ভালো খেলেছে, ঢাকায় দুটি ইনিংসেই অভিজ্ঞতাসম্পন্ন টপ অর্ডারে ধস নামে।

যা দেখাটা হতাশাজনক ছিল। ডমিঙ্গোর ভাষায়, ‘এই উইকেট দুটি ভালো ছিল। এমন হওয়ার কারণ তারা খারাপ উইকেটে খেলতে অভ্যস্ত। ভালো উইকেটে খেলা মানেই দীর্ঘ মেয়াদে উন্নতি করা। ‘

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *