Breaking News

এবার দ.আফ্রিকা থেকে জিতে আসার মিশন : তামিম

এর আগে সর্বশেষ দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ সফর করেছিল ২০১৭ সালে। দক্ষিণ আফ্রিকার মাটিতে বাংলাদেশ ৯ ওয়ানডে ও ৬ টেস্ট খেলেছে প্রোটিয়ারা। কিন্তু বাংলাদেশ জিততে পারেনি কখনো। হতশ্রী এই রেকর্ড পাল্টে দিতে বদ্ধপরিকর বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

আজ বুধবার ৯ মার্চ তিনি জানালেন, এবার শুধু ভালো খেলতেই নয়, জিততে দক্ষিণ আফ্রিকা যাবে বাংলাদেশ। মিরপুরে ঐচ্ছিক অনুশীলন শেষে তামিম গণমাধ্যমে দক্ষিণ আফ্রিকা দুর্গ ভাঙার প্রত্যয় ব্যক্ত করেন।

এ সময় তামিম বলেন, ‘আমরা ওয়ানডে ক্রিকেটে এমন একটা অবস্থানে আছি, জেতা ছাড়া অন্য কিছু বলাটা উচিত হবে না আসলে। অবশ্যই জয়ের লক্ষ্য নিয়েই দক্ষিণ আফ্রিকা যাব। সঙ্গে এটাও সত্যি যে, এটা কঠিন।

ওখানে আমাদের রেকর্ড ওতটা ভালো না। রেকর্ড জিনিসটাই এমন যে যেকোনো মুহূর্তে পরিবর্তন হতে পারে। তামিম আরও বলেন, ‘আমরা সবাই জানি এটা চ্যালেঞ্জিং। ওদের কন্ডিশনে ওরা খুবই ভালো দল। আমরা আমাদের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করব।

আমি বলে যাব, আমরা ভালো ক্রিকেট খেলতে চাই, যেটা হয়তোবা আজ থেকে ১০ বছর আগে বলতাম। আমি অবশ্যই জিততে চাই। এর জন্য যা যা করার দরকার তা করব। তারপর যদি ফল আমাদের পক্ষে আসে তাহলে খুব ভালো।

যদি না আসে আমরা আবারো কঠিন পরিশ্রম করব। এদিকে তামিমকে আশাবাদী করে তুলছে বাংলাদেশের সবশেষ নিউ জিল্যান্ড সফরের সাফল্য। মাউন্ট মঙ্গানুইয়ে স্বাগতিকদের প্রথম টেস্টে হারিয়েছে বাংলাদেশ।

সাকিব, তামিমকে ছাড়াই বাংলাদেশ অসাধারণ জয় পায়। এর আগে তিন ফরম্যাট মিলিয়ে নিউ জিল্যান্ডে ৩২ ম্যাচে জয়হীন ছিল বাংলাদেশ। সাদা পোশাকে বিজয়ের পতাকা উড়িয়ে পরাজয়ের গেরো ছুটান মুমিনুলরা।

এবার তামিম দক্ষিণ আফ্রিকায় এমন কিছু করতে মুখিয়ে। তামিম বলেন, ‘স্বাভাবিকভাবে অভিজ্ঞতা গুরুত্বপূর্ণ, কিন্তু শেষ পর্যন্ত ভালো খেলতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *