Breaking News

এবাদতের ৪ উইকেট বোলিংয়ে হঠাৎ চাপে কিউইরা

মঙ্গলবার মাউন্ট মাউঙ্গানুইতে ব্ল্যাক ক্যাপসের বিপক্ষে চলমান টেস্টে বিশাল ব্যাটিং রেকর্ড গড়েছে মুমিনুল হকের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। প্রথম ইনিংসে ১৭৬.২ ওভার পর্যন্ত ব্যাট করে ২০১০ সালের পর নিউজিল্যান্ডের মাটিতে সফরকারী দল হিসেবে সবচেয়ে বেশি ওভার ব্যাটিং করার রেকর্ড গড়লো টিম বাংলাদেশ। প্রথম ইনিংসে অলআউট হওয়ার আগে ১৭৬.২ ওভার ব্যাটিং করে ৪৫৮ রান করতে সক্ষম হয় বাংলাদেশ ।ফলে ১৩০ রানের লিড নেয় টাইগাররা। ২০১০ সালের পর নিউজিল্যান্ডে সফরকারী আর কোনো দল এক ইনিংসে এতো বেশি ওভার ব্যাটিংয়ে টিকে থাকতে পারেনি।

সর্বশেষ, ২০১৩ সালে অ্যালিস্টার কুকের নেতৃত্বাধীন ইংল্যান্ড দল ডানেডিনে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ১৭০ ওভার ব্যাট করার পরে ৬ উইকেটে ৪২১ রান করতে পেরেছিল।ম্যাচের চতুর্থ দিনের খেলায় ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান ইয়াসির আলি রাব্বী ও মেহেদি হাসান মিরাজ। দুজন মিলে খেলেন প্রায় ১৬ ওভার। আর তাতেই লিড একশ ছাড়িয়ে যায়। ব্যক্তিগত ৪৭ রানে টিম সাউদির করা বলে কটবিহাইন্ড হন মিরাজ। এরপর ব্যাট বেশিক্ষণ ক্রিজে অবস্থান করা হয়নি না রাব্বীরও। ৮৫ বল খেলে ব্যক্তিগত ২৬ রানে কটবিহাইন্ড হন তিনিও।

আজ চতুর্থ দিনের খেলা শেষে দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ১৪৭ রান। দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের উইকেটে আছে রস টেইলর এবং রাভিন্দ্র। বাংলাদেশের পক্ষে ১৪ ওভারে ৩৭ রান দিয়ে ইবাদত হোসেন নিয়েছেন ৪টি উইকেট। অপরদিকে, তাসকিন আহমেদের ছুলিতে আছে ১টি উইকেট। আগামীকালের প্রথম সেশনের খেলাই ভাগ্য গড়াবে এই টেস্টের ।এখন পর্যন্ত বলিং -ব্যাটিং দু দিক থেকেই এগিয়ে আছে বাংলাদেশ।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *