Breaking News

এত বড় টুর্নামেন্টে ভারতের বিপক্ষে আফ্রিদির অভাব হারে-হারে বুঝলো পাকিস্তান

চোটের কারণে এশিয়া কাপে খেলছেন না শাহিন আফ্রিদি। তবে শুরুর দিকে তার অভাবটা বুঝতে দেননি অভিষিক্ত নাসিম শাহ। দুই উইকেট তুলেছেন ২৭ রান খরচায়, তবে শেষ দিকে তার চোটের কারণে বেশ ভুগেছে পাকিস্তান,

এই সময় হার্দিক পান্ডিয়া আর রবীন্দ্র জাদেজার কল্যাণে ভারত ম্যাচের লাগামটা নিয়ে নেয়। অভিজ্ঞ আফ্রিদি থাকলে হয়তো ম্যাচের ফলটা ভিন্নও হতে পারত! সেটা পাক অধিনায়ক বাবর আজমেরও মনে হয়েছে বেশ।

তবে তিনি জানান, শাহিনকে মিস করলেও নাসিম সে অভাবটা তেমন বুঝতে দেননি। ১৪৭ রান পুঁজি করে গতকাল বোলিংয়ে নেমেছিল পাকিস্তান। অভিষিক্ত নাসিম শাহর হাতেই বলটা তুলে দিয়েছিলেন বাবর।

নাসিম তার আস্থার প্রতিদানটা ভালোভাবেই দিয়েছিলেন। তার দারুণ গতির সামনে পরাস্ত হয়ে রানের খাতা খোলার আগেই বিদায় নেন লোকেশ রাহুল। দুই বল পর নাসিম কোহলিকেও আরেকটু হলে তুলেই নিচ্ছিলেন।

তার অফ স্টাম্পের বাইরের বল তাড়া করতে গিয়ে কোহলি ক্যাচ তুলে দিয়েছিলেন তৃতীয় স্লিপে। তবে ফখর জামান সে যাত্রায় বলটা তালুবন্দি করতে পারেননি।

এরপর শেষ দিকে সূর্যকুমার যাদবকেও তুলে নিতে সক্ষম হয়েছিলেন তিনি। অভিষেকে এমন পারফর্ম্যান্সের পর অধিনায়কের ভূয়সী প্রশংসাই কুড়িয়েছেন নাসিম। বাবর বলেন, ‘নাসিম শুরুটা দারুণ করেছিল।

শুরুতে গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়েছিল, শেষেও; ডেথ ওভারে ভালো বল করেছিল সে। সংযুক্ত আরব আমিরাতের তীব্র গরমে শরীরটা বিদ্রোহ করে বসা অসম্ভব কিছু নয়। নাসিমের ক্ষেত্রে ঘটেছে সেটাই।

এরপরও অবশ্য পাকিস্তানের অভিষিক্ত এই পেসার মাঠ ছাড়েননি। শেষতক খেলে গেছেন দলকে সাহায্য করতে। আফ্রিদিকে মিস করেছে পাকিস্তান, সেটা মেনে নিলেও বাবর জানালেন, অভিষিক্ত নাসিম সে অভাবটা বুঝতেই দেননি।

তিনি বলেন, ‘এটা সত্য যে শাহিনকে আমরা মিস করেছি। কিন্তু নাসিম আমাদের সে অভাবটা বুঝতেই দেয়নি। তার আত্মবিশ্বাসের কারণেই এমনভাবে বল করতে পেরেছে সে।

নাসিম শাহিনের অভাবটা বুঝতে না দিলেও দলকে জয় অবশ্য এনে দিতে পারেননি। শেষ ওভারের দুই বল বাকি থাকতে হার্দিক পান্ডিয়া ভারতকে পৌঁছে দেন জয়ের বন্দরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *