Breaking News

এক ম্যাচেই শেষ লিটন দাসের আইপিএল অধ্যায়

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৬তম আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ২২ গজ মাতাতে গিয়েছিলেন বাংলাদেশের উইকেট কিপার ব্যাটার লিটন দাস। কিন্তু ১৯ দিনের মাথায় কলকাতা ছেড়ে বাংলাদেশে চলে এসেছেন টাইগার ব্যাটার।

ফ্র্যাঞ্চাইজি ক্লাব কলকাতা নাইট রাইডার্সের বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার। কলকাতা তাদের সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, লিটন আজ বাংলাদেশে ফিরে এসেছেন।

কলকাতা দলের মিডিয়া বিভাগ থেকে দেয়া বিবৃতিতে জানানো হয়েছে, শুক্রবার (২৮ এপ্রিল) জরুরি পারিবারিক কারণে লিটন দাসকে বাংলাদেশে ফিরে যেতে হয়েছে। এই কঠিন সময় পেরিয়ে যেতে তার ও তার পরিবারের জন্য আমাদের শুভকামনা।

গত ৯ এপ্রিল আইপিএল খেলতে কলকাতা যান লিটন। তার আগে অবশ্য কলকাতা ৩টি ম্যাচ খেলে। যার মধ্যে দুই ম্যাচে হার ও এক ম্যাচে জয় পায়। লিটন যাওয়ার পর আরও দুই ম্যাচ খেলে যেখানে হার দেখে নাইটরা।

এরপর কলকাতার ৬ষ্ঠ ম্যাচের সময় লিটন সুযোগ পান খেলার। ম্যাচটি ছিল দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে। সেদিন ওপেনিংয়ে নেমে ৪ বল খেলে মাত্র ৪ রান করতে সক্ষম হন। উইকেটের পেছনে একটি ক্যাচ ও দুইটি স্ট্যাম্পিং মিস করেন।

ম্যাচটি হেরে হ্যাটট্রিক পরাজয়ের স্বাদ পায় কলকাতা। এরপর কলকাতা ২৩ এপ্রিল চেন্নাইয়ের মুখোমুখি হয়। সেখানে সুযোগ পাননি লিটন। ম্যাচে হার নিয়ে মাঠ ছাড়ে নাইটরা। পরের ম্যাচে ২৬ এপ্রিল ব্যাঙ্গালুরুর বিপক্ষে মুখোমুখি হয় তারা।

এবারও সুযোগ মেলেনি লিটনের। কিন্তু কলকাতা শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে। কলকাতার আগামী ম্যাচ ২৯ এপ্রিল। যেখানে প্রতিপক্ষ গুজরাট টাইটান্স। তার আগেই দেশে ফিরে এলেন লিটন দাস। লিটনকে ৫০ লাখ টাকা দিয়ে নিলামে

কিনেছিল কেকেআর। লিটন আবার ফিরে আসবেন কিনা সে বিষয়ে কিছুই জানায়নি কেকেআর। শনিবারের পর নাইটদের ৪ মে। লিটন তার আগে ফিরে এলেও ম্যাচে সুযোগ পাবেন কি না স্পষ্ট নয়। যদি তিনি ওই ম্যাচ সুযোগ পান তাহলে

এরপরই তাকে আয়ারল্যান্ডে চলে যেতে হবে। কেননা ৯ মে থেকে আইরিশদের বিপক্ষে খেলতে হলে অন্তত ৮ মের মধ্যে পৌঁছাতে হবে ইংল্যান্ডে। সেই দিন কেকেআরের তার পরের ম্যাচ। অর্থাৎ লিটন ফিরলে মাত্র একটি ম্যাচের জন্যই আসতে পারেন।

আইপিএল খেলার জন্য লিটনকে বিসিবি ছাড়পত্র (এনওসি) দিয়েছিল আগামী ২ মে পর্যন্ত। সেটা আরও দুদিন বাড়িয়ে নেন লিটন। তবে কলকাতা তাকে যেভাবে উপেক্ষা করছে, তাতে আইপিএলের বাকি অংশে তিনি যোগ দেবেন কিনা,

সেটা বড় এক প্রশ্ন। উল্লেখ্য, লিটন ছাড়াও কলকাতার হয়ে মাঠ মাতানোর কথা ছিল সাকিব আল হাসানেরও। কিন্তু নিজ থেকে নাম প্রত্যাহার করে নেন সাকিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *