Breaking News

এক ওভারে ২ উইকেট নিয়ে বাংলাদেশকে আশা দেখালেন ‘হাসান মাহমুদ’

বাবর আজম আর মোহাম্মদ রিজওয়ান যেন উইকেটে জমেই গিয়েছিলেন। তাতে ১৭৪ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়ে বড় ব্যবধানে হারার শঙ্কাও মাথাচাড়া দিয়ে উঠছিল বাংলাদেশ শিবিরে।

সেই শঙ্কা থেকে মুক্তি দিয়ে বাংলাদেশকে আশাই দেখালেন হাসান মাহমুদ। বাবরকে ফেরানোর ওভারেই তুলে নিয়েছেন আরও একটি উইকেট

জয়ের জন্য ১৭৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করেন বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ান। শুরুতে খানিকটা আঁটসাঁট বোলিং করেন হাসান মাহমুদ এবং তাসকিন আহমেদ। তবে এই সময়ে বেশ কিছু বাউন্ডারিও দিয়েছে তারা।

সেই সঙ্গে পাওয়ার প্লেতে কোন সুযোগ তৈরি করতে পারেনি বাংলাদেশের বোলাররা। তাতে আঁটসাঁট বোলিংয়ের পরও পাওয়ার প্লেতে বিনা উইকেটে ৪৬ রান তোলে পাকিস্তান।

এরপর খানিকটা দেখেশুনে ব্যাটিং করতে থাকেন বাবর ও রিজওয়ান। তবে ইনিংসের ১১তম ওভারে বাংলাদেশের জন্য সুযোগ তৈরি করেছিলেন শরিফুল ইসলাম।

বাঁহাতি এই পেসারের লেগ স্টাম্পের বাইরের বল উড়িয়ে মারতে গিয়ে ফাইন লেগে ক্যাচ দিয়েছিলেন রিজওয়ান। তবে লুফে নিতে পারেননি মোহাম্মদ সাইফউদ্দিন। এদিকে অন্য প্রান্তে হাফ সেঞ্চুরি তুলে নেন বাবর।

সাইফউদ্দিনের অফ স্টাম্পের বাইরের বলে পয়েন্ট দিয়ে চার মেরে ৩৭ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন পাকিস্তানের অধিনায়ক। হাফ সেঞ্চুরির পর অবশ্য বাবরকে ইনিংস বড় করতে দেননি হাসান।

ডানহাতি এই পেসারের স্লোয়ার ডেলিভারিতে উড়িয়ে মারতে গিয়ে ডিপ কভারে থাকা মোসাদ্দেক হোসেন সৈকতের হাতে ক্যাচ দেন বাবর। তাতে ৫৫ রানের ইনিংস খেলে ফিরে যেতে হয় তাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *