Breaking News

এই বিশ্বকাপ না, আমাদের লক্ষ্য পরবর্তী বিশ্বকাপ: পাপন

এই বিশ্বকাপ না, আমাদের লক্ষ্য পরবর্তী বিশ্বকাপের বলে জানান পাপন। আর মাসখানেক পরই অস্ট্রেলিয়ায় শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। এবারের আসরের মূল পর্বে সরাসরি খেলবে বাংলাদেশ। কিন্তু দলের অবস্থা তো যাচ্ছেতাই।

অধিনায়ক বদল, নতুন টেকনিক্যাল পরামর্শক নিয়োগসহ বেশ কিছু পরিবর্তন করা হয়েছে। কিন্তু রাতারাতি ফল পাওয়া সম্ভব নয়। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলছেন, এসব পরিবর্তনের লক্ষ্য দুই বছর পরের টি-টোয়েন্টি বিশ্বকাপ!

এবারের বিশ্বকাপকে নাকি টার্গেট করা হচ্ছে না! আজ সোমবার মিরপুর শেরে বাংলায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নাজমুল হাসান পাপন বলেন একটা জিনিস পরিষ্কারভাবে বলছি, আমরা এখন যা করছি তা এই বিশ্বকাপের জন্য নয়।

এই বিশ্বকাপকে টার্গেট করে কিছু করলে হবে না। আপনাকে সামনের বিশ্বকাপকে টার্গেট করে কিছু করতে হবে। এমন কোনো কোচ নেই, এমন কোনো বোর্ড নেই যে আপনাকে রাতারাতি টি-টোয়েন্টি ফরম্যাটে সব ঠিক করে দেবে।

এত দিন যা হয়েছে, হয়েছে। আপনাকে লং টার্মে চিন্তা করতে হবে। নেক্সট টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল তৈরি করছি আমরা। মজার ব্যাপার হলো সদ্যঃসমাপ্ত এশিয়া কাপের আগে অধিনায়ক সাকিব আল হাসান বলেছিলেন

এশিয়া কাপ নয়, তাদের লক্ষ্য টি-টোয়েন্টি বিশ্বকাপ। কয়েক দিনের ব্যবধানে সেই লক্ষ্য থেকে সরে এলেন তিনি। দুই বছর পরের বিশ্বকাপের জন্য দল সাজানো নিয়ে তিনি বলেন

এটার জন্য কিছু পরীক্ষা-নিরীক্ষা হবে, কিছু আপস অ্যান্ড ডাউন হবে। এ জন্য আমাদেরকে মানিয়ে নিতে হবে। ওইটা যদি খারাপও হয়, আমরা হতাশ হব না। আমরা চাই ভালো হোক।

মোটামুটি ছয় মাস বা সাত মাস কিংবা এক বছর পর যদি শক্তিশালী কোনো দল দাঁড় করানো যায়, তাহলে তো ভালো। মাথায় থাকতে হবে সব কিছুই। আমরা সামনের (দুই বছর পরের) বিশ্বকাপের জন্য সব করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *