Breaking News

ইংল্যান্ড দলে বাংলাদেশি বংশভুত রবিন দাসের অভিষেক

অন্যরকম অভিষেক বাংলাদেশি বংশভুত রবিন দাসের। ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার চলতি লর্ডস টেস্টে অন্যরকম অভিষেক হয়ে গেলো বাংলাদেশি বংশোদ্ভূত রবিন দাসের। বৃহস্পতিবার ম্যাচের প্রথম দিন বদলি ফিল্ডার হিসেবে নামতে হয়েছে ২০ বছর বয়সী এ তরুণ মিডল অর্ডার ব্যাটারকে।

ফিল্ডিং করতে গিয়ে মাথায় আঘাত পান জ্যাক লিচ, কনকাশন সাব হিসেবে ঘোষণা করা হয় ম্যাট পার্কিন্সনের নাম। কিন্তু দলের সঙ্গে ছিলেন না এ স্পিনার, যোগ দেবেন ম্যাচের দ্বিতীয় দিন। তাই লিচের জায়গায় বদলি ফিল্ডার হিসেবে নামেন হ্যারি ব্রুক।

আরেক বদলি ফিল্ডার ক্রেইগ ওভারটনকেও খানিক পরে মাঠে নামতে হয়। নিউজিল্যান্ডের ইনিংসের ৩৮তম ওভারে চোট পেয়ে মাঠ ছাড়েন অভিষিক্ত পেসার ম্যাথু পটস। কিন্তু ইংল্যান্ডের স্কোয়াডে ছিল না আর কোনো বাড়তি খেলোয়াড়।

তাই স্কোয়াডের বাইরে থাকা এসেক্স কাউন্টি ক্লাবের তরুণ ব্যাটার রবিন দাসকেই নামিয়ে দেওয়া বদলি হিসেবে। অবশ্য বেশিক্ষণ মাঠে থাকতে হয়নি রবিনকে। আর ১৬ বলের মধ্যেই অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড।

অল্প কিছু সময়ের জন্য হলেও, ক্রিকেটের ঐতিহাসিক ভেন্যুতে অন্যরকম অভিষেকের স্বাদই পেলেন বাংলাদেশি বংশোদ্ভূত এ ক্রিকেটার। রবিনের বাবার নাম মৃদুল দাস, গ্রামের বাড়ি সিলেটের সুনামগঞ্জ। তবে রবিনের জন্ম, বেড়ে ওঠা সবই ইংল্যান্ডের লেটনস্টোনে। সেখানেই তার ক্রিকেটে হাতেখড়ি। ২০ বছর বয়সী রবিন পড়াশোনা করছেন ব্রেন্টউড স্কুলে।

বর্তমানে এসেক্স কাউন্টি ক্লাবে খেলছেন তিনি। ২০২০ সালের ভাইটালিটি ব্লাস্টে এসেক্সের মূল দলের হয়ে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন রবিন। সে বছর বাংলাদেশে হওয়া বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ড্রাফটেও নাম জমা দিয়েছিলেন এ বাংলাদেশি বংশোদ্ভূত ক্রিকেটার। তবে কোনো দলে সুযোগ পাননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *