Breaking News

‘আসিফ’ ভক্তদের হৃদয় জয় করে এবার জয় করে নিলেন আইসিসির পুরস্কারও

ক্রিকেটকে বলা হয় ভদ্রলোকের খেলা। মাঝে মধ্যে দুই-একটা বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ক্রিকেটে ফেয়ার প্লের নজির হরহামেশাই দেখা যায়। শচীন টেন্ডুলকার-অ্যাডাম গিলক্রিস্টরা এমন নজিরও গড়েছেন যে,

আম্পায়ার আউট না দেয়ার আগেই বহুবার মাঠ ছেড়েছেন। সম্প্রতি শ্রীলঙ্কার দাসুন শানাকাকে মানকাডিংয়ে আউট করার পরেও ব্যাটিং করার সুযোগ দিয়েছিলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

ক্রিকেট ইতিহাসের পাতা খুললে, এমন কীর্তি পাওয়া যাবে আরও অনেক। এসব দৃষ্টান্ত গড়া ক্রিকেটারকে আইসিসি প্রতি বছর দিয়ে থাকে আইসিসি স্পিরিট অব ক্রিকেট অ্যাওয়ার্ড। নেপালের উইকেটরক্ষক

আসিফ শেখ পেয়েছেন ২০২২ সালের আইসিসি স্পিরিট অব ক্রিকেট অ্যাওয়ার্ড। গত বছরের ১৪ ফেব্রুয়ারি ওমানে কোয়াড্রাঙ্গুলায় নেপালের মুখোমুখি হয় আয়ারল্যান্ড। ওই ম্যাচে আগে ব্যাট করে আয়ারল্যান্ড,

নেপালের বোলারদের দাপটে ১৮ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৩ রান করে আয়ারল্যান্ড। শেষ ২ ওভারে আইরিশদের দরকার ছিল দ্রুত কিছু রান। ১৯ তম ওভারে বোলিং করতে আসেন কামাল সিং আইরি।

ওভারের ৩য় বলে মার্ক অ্যাডায়ার লেগ সাইডে বড় শট খেলতে গিয়ে সফল হননি। দ্রুত রান নেওয়ার সময় নন স্ট্রাইকে থাকা অ্যান্ডি ম্যাকব্রাইন ফিল্ডারের সাথে ধাক্কা খেয়ে পড়ে যান।

বোলারের অবশ্য ধাক্কা খেয়েও কিছু হয়নি। তাই তিনি দ্রুত দৌড়ে গিয়ে দ্রুত বল ছুড়ে দেন উইকেটরক্ষক আসিফ শেখের দিকে। উঠে দাঁড়ালেও ম্যাকব্রাইন তখনও ছিলেন ক্রিজ থেকে দূরে।

কিন্তু তাকে আউট করার সহজ সুযোগ পেয়েও সেটা করেননি আসিফ। ম্যাচটা নেপাল শেষমেষ হেরেছে। কিন্তু যে নজির আসিফ গড়েছিলেন সেটা নজর কেড়েছিল সাড়া বিশ্বের ক্রিকেট ভক্তদের। আর সেই জেরেই আজ স্পিরিট অব ক্রিকেট পুরষ্কার জিতলেন আসিফ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *