Breaking News

আসন্ন টি-টোয়েন্টি এশিয়া কাপে স্টেডিয়ামে যা কিছু নিষিদ্ধ করা হয়েছে, জেনে নিন

আসন্ন টি-টোয়েন্টি এশিয়া কাপে স্টেডিয়ামে বেশ কিছু নিয়ম নিতি নির্ধারণ করা হয়েছে। এশিয়ার ক্রিকেটের বড় আসর, মরুর বুকে আগামীকাল শনিবার থেকেই জমবে চার-ছক্কার লড়াই। বিরাট কোহলি, বাবর আজম, সাকিব আল হাসান কিংবা রাশিদ খান-নিজেদের দলকে জেতাতে মাঠে মরিয়া থাকবেন সব বাঘা বাঘা তারকারা।

আর স্টেডিয়ামে বসে সেই আনন্দে ভাগ বসাবেন, উৎসাহ দিয়ে প্রিয় ক্রিকেটারদের মনোবল বাড়াবেন সমর্থকরা। বলা হয়ে থাকে, দর্শকরাই খেলার প্রাণ, তারা ছাড়া খেলাটাই নিষ্প্রাণ।

তবে খেলায় প্রাণ ধরে রাখা এই দর্শকরাও কখনো সখনো হয়ে দাঁড়ান বিপত্তির কারণও। আর সেই অনাকাঙ্ক্ষিত বিপত্তি এড়াতে কিছু পদক্ষেপ নিয়েছে আরব আমিরাত প্রশাসন।

স্টেডিয়াম খেলা দেখতে যাওয়া দর্শকদের জন্য দুবাই পুলিশের দেওয়া নির্দেশনায় বলা হয়েছে, ‘এবারের এশিয়া কাপের ম্যাচে ক্রিকেট সমর্থকরা স্টেডিয়ামে সেলফি স্টিক, পাওয়ার ব্যাঙ্ক,

রাজনৈতিক পতাকা, ব্যানার, বাইক ,স্কুটার , প্লাকার্ড ও ফ্লাশ ক্যামেরা নিয়ে যেতে পারবেন না। এছাড়াও স্টেডিয়ামে দর্শকদের জন্য আরও কিছু বিষয় নিষিদ্ধ করেছে দুবাই পুলিশ।

এর মধ্যে রয়েছে, রিমোট কন্ট্রোল যন্ত্র, গ্লাস, পোষা প্রাণী, বেআইনি ও বিষাক্ত পদার্থ, ছাতা, ধারালো জিনিস, বাইরের খাবার, আতশবাজি এবং সিগারেট।

নির্দেশনায় উল্লেখ করা হয়েছে, ম্যাচ শুরুর ৩ ঘন্টা আগে স্টেডিয়ামের গেট খোলা হবে। ৪ বছর ও তার থেকে বেশি বয়সী বাচ্চাদের টিকেট লাগবে। টিকেট ব্যতিত কেউ স্টেডিয়ামে প্রবেশ করতে পারবেন না।

শুধুমাত্র টিকিটধারীরাই স্টেডিয়ামে প্রবেশ করতে পারবেন। পার্কিংয়ের জন্য নির্দিষ্ট জায়গা থাকবে। এলোমেলো জায়গায় পার্কিং করা যাবে না।জারি করা সকল নিরাপত্তা ও নির্দেশিকা দর্শকরা যেন কঠোরভাবে মেনে চলে তার আহ্বান জানিয়েছে দুবাই পুলিশ।

উল্লেখ্য, আগামীকাল শনিবার আফগানিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে (২৭ আগস্ট) শুরু হচ্ছে ১৫তম এশিয়া কাপ। ১৬ দিন ব্যাপী এই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১১ সেপ্টেম্বর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *