Breaking News

আমি পাঁচ হাজার করেছি, তুই দশ হাজার রান করতে পারবি

আমি পাঁচ হাজার করেছি, তুই দশ হাজার রান করতে পারবি। চলতি চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম আর কনিষ্ঠতম মাহমুদুল হাসান জয়। ক্যারিয়ারের মাত্র পঞ্চম টেস্টে নিজের চোখের সামনেই দলের

অভিজ্ঞতম মুশফিককে দেশের প্রথম ব্যাটার হিসেবে ৫ হাজার রান করতে দেখলেন এ তরুণ ওপেনার। অগ্রজ সতীর্থ মুশফিকের এ কীর্তি উপভোগ করার দিন জয় পেয়েছেন নতুন এক দায়িত্ব।

প্রথম পাঁচ হাজার রান করা মুশফিক এবার জয়ের কাঁধে তুলে দিয়েছেন দশ হাজার রানের প্রত্যাশা। ড্রেসিংরুমে কেক কেটে উদযাপনের সময়ই জয়কে এ বিষয়ে একপ্রকার দায়িত্বই সঁপে দিয়েছেন মুশফিক।

দিনের খেলা শেষে বিসিবির সরবরাহকৃত ভিডিওবার্তায় দেখা যায় পুরো দল মিলে কেক কেটে মুশফিকের পাঁচ হাজার রানের মাইলফলক উদযাপন করছেন। সেখানে কেক কেটে অন্য কাউকে খাওয়ানোর আগে জয়কে খুঁজতে থাকেন মুশফিক।

সেই কেক খাওয়ানোর সময় তিনি জয়কে বলেন, ‘পাঁচ হাজার নয়, তুই দশ হাজার রান করবি। পরে সংবাদ সম্মেলনেও মুশফিক এ প্রসঙ্গে কথা বলেছেন। প্রথম বাংলাদেশি হিসেবে পাঁচ হাজার করার পর নিজের অনুভূতির কথা জানিয়ে তিনি বলেন।

‘খুবই ভালো লাগছে যে প্রথম বাংলাদেশি হিসেবে আমি পাঁচ হাজার রান করেছি এবং আমি আশা করছি এটাই প্রথম নয়। আমি মনে করি যে অনেক খেলোয়াড়রা আছে যারা অনেক সামর্থ্যবান।’

জুনিয়রদের ওপর নিজের প্রত্যাশার কথা জানিয়ে টাইগারদের সাবেক অধিনায়ক আরও বলেন, ‘যারা জুনিয়র আছে ইনশাআল্লাহ ওরাও  আমি মনে করি যে ভবিষ্যতে দেখতে পারবো যে তারাও ৮ হাজার, ১০ হাজার রান করছে টেস্টে।

এসময় নির্দিষ্টভাবে জয়ের নাম উল্লেখ করে মুশফিক বলেন, ‘আমি আজ পাঁচ হাজার রানের জন্য কেক কেটে ড্রেসিংরুমে যে উদযাপন করছিলাম, তখন জয়কে প্রথম কেক খাইয়ে বলেছি, তুই এখানে সবচেয়ে কনিষ্ঠ ব্যাটসম্যান।

তোর সম্ভাবনা আছে ১০ হাজার রান করার। আমি আশা করি তুই সেদিন অন্য নতুন কাউকে এরকম কেক খাইয়ে দিবি। আর এই ধারাটা সামনে এগিয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *