Breaking News

আমার চোখেতো শ্রীলঙ্কার কোনো বোলারই দেখি না: খালেদ মাহমুদ সুজন

আমার চোখেতো শ্রীলঙ্কার কোনো বোলারই দেখি না এশিয়া কাপ ইস্যুতে বললেন খালেদ মাহমুদ সুজন। মরুর বুকে টাইগারের গর্জন শোনাবার লক্ষ্য নিয়ে দুবাই যাত্রা করেছিলেন সাকিব আল হাসানরা। নতুন করে সবকিছু শুরু করার তাড়নাও ছিল। পুরনো দুঃখ ভোলার ইচ্ছা ছিল। কিন্তু প্রথম লড়াইয়ে এর কোনোটাই হয়নি।

আফগানিস্তানের বিপক্ষে হেরে খাদের কিনারায় চলে গেছেন টাইগাররা। আর একটু পেছালেই নির্ঘাত পতন! সেই পতন থেকে বাঁচার লক্ষ্য নিয়ে আজ দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছেন সাকিব আল হাসানরা।

বাঁচা-মরার লড়াইয়ে নামছে বাংলাদেশ। তার আগে যেন কথার লড়াইয়ে মেতে উঠেছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। দুই দলই আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে হেরেছে।  আফগানিস্তানের বিপক্ষে হারের পর বোলিংয়ের দিক বিবেচনায় শানাকা বলেছিলেন, রশিদ-নবীদের চেয়ে বাংলাদেশ সহজ প্রতিপক্ষ।

এই প্রশ্ন নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষের ম্যাচের আগের সংবাদ সম্মেলনে বুধবার (৩১ আগস্ট) সুজনকে প্রশ্ন করা হলে তিনি পালটা জবাবে জানান, তাদেরতো বোলারই দেখি না।

সুজনের উত্তর, ‘আমি জানি না দাসুন এটা কেন বলেছে। অবশ্যই, সম্ভবত টি-টোয়েন্টিতে আফগানিস্তান ভালো স্কোয়াড। সে বলেছে, আমাদের শুধু দু’জন বোলার রয়েছে। আমি তো শ্রীলঙ্কার বোলারই দেখি না।

গ্রুপপর্বে বাংলাদেশের বিপক্ষে শেষ ম্যাচ নিয়ে এর আগে শানাকা বলেছিলেন, ‘আফগানিস্তানের বোলিং আক্রমণ বিশ্বমানের। বাংলাদেশ দলে ফিজ (মুস্তাফিজ) খুব ভালো বোলার, সাকিব একজন বিশ্বমানের বোলার।

এছাড়া বাংলাদেশ দলে সেভাবে আর কোন বিশ্বমানের বোলার নেই। তাই আমি মনে করি আফগানিস্তানের তুলনায় বাংলাদেশের বিপক্ষে খেলা সহজ হবে। তুলনা করতে গিয়ে সুজন সাকিব-মুস্তাফিজের কথা বলেন।

শানাকাও অবশ্য এই দুজনের উদাহরণ দিয়েছেন। সুজন বলেন, ‘আমাদের অন্তত মুস্তাফিজ এবং সাকিব রয়েছে। আমার মনে হয় না তাদের সাকিব এবং মুস্তাফিজের মতো বিশ্বমানের বোলার আছে।

আসল কথা হচ্ছে, আমরা কিভাবে খেলছি এটা বড় ব্যাপার। দেখা যাক আগামীকাল কি হয়। দুবাইয়ে বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হবে। যে জিতবে সে যাবে সুপার ফোরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *