Breaking News

‘আমাদের বেঞ্চে কোনো মেসি বসে নেই’- শোয়েব মালিককে রমিজের খোঁচা!

পাকিস্তান ক্রিকেটে কোনো দল ঘোষণা হবে আর সেটা নিয়ে সমালোচনা হবে না- এমনটা হতেই পারে না। সেই ধারাবাহিকতায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দল নিয়েও সমালোচনা হয়েছে।

সমালোচকদের অন্যতম ছিলেন দলে জায়গা না পাওয়া বর্ষীয়ান অল-রাউন্ডার শোয়েব মালিক। এবার তাকে পাল্টা জবাব দিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজা।

উদাহরণ হিসেবে তিনি টেনে আনলেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসিকে। বিশ্বকাপের দল বিতর্ক নিয়ে পিসিবি চেয়ারম্যান বলেছেন, ‘ক্রিকেট নিয়ে আমার একটা চিন্তা-ভাবনা আছে।

একটা দর্শন আছে। প্রথমত, দল গঠনের ব্যাপারে ধারাবাহিকতাকেই আমি সব থেকে বেশি গুরুত্ব দিতে পছন্দ করি। দ্বিতীয়ত, দলের অধিনায়ককে শক্তিশালী করতে চাই। আমাদের বেঞ্চে কোনো মেসি বসে নেই।

খারাপ ক্রিকেটারদের নিয়ে তো দল তৈরি করিনি। আমাদের হাতে বিকল্প কম। বিকল্প বাড়ানোর জন্য এবং প্রতিভাবান ক্রিকেটারদের তুলে আনার জন্য জুনিয়র পর্যায় থেকে কাজ করছি।

ওদের কেউ সফল হবে, কেউ হবে না। আমার প্রধান দর্শন হলো অধিনায়ককে শক্তিশালী রাখা। অধিনায়ক কাকে খেলাবে সেটা তার ওপর ছেড়ে দেওয়াই ভালো। আমরা যতটা সম্ভব বিকল্প দিতে চাই।

শোয়েব মালিক এশিয়া কাপের পর ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জায়গা পাননি। এছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও জায়গা হয়নি এই অভিজ্ঞ অল-রাউন্ডারের।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেললেও সেই বছরের নভেম্বরের পর থেকেই আর পাকিস্তান দলে জায়গা হচ্ছে না শোয়েবের। গত কিছুদিন ধরেই শোয়েব তার ক্ষোভ প্রকাশ করে যাচ্ছেন।

ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে হারের পর বাবরের দলের মিডল অর্ডারের ব্যর্থতা নিয়েও সমালোচনা করেন। দল নির্বাচনে স্বজনপ্রীতিরও অভিযোগ এনেছিলেন শোয়েব। এবার তাকে পাল্টা জবাব দিলেন রামিজ রাজা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *