Breaking News

আবারো আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্ত, অদ্ভুত এলবিডব্লিউতে আউট সাকিব

শাদাব খানের বলটি ছিল মিডল স্ট্যাম্পে। বল মিস করেন সাকিব। ফিল্ডাররা আবেদন করতেই আঙুল তুলে দিলেন দক্ষিণ আফ্রিকান আম্পায়ার আদ্রিয়ান হোল্ডস্টক। সঙ্গে সঙ্গেই রিভিউ নিলেন সাকিব।

রিভিউতে দেখা গেলো বল লাইনে থাকলেও পায়ে আঘাত হানার ঠিক আগ মুহূর্তে ব্যাটের ছোঁয়া লেগেছিল। আল্ট্রা এজ ভিউতে স্পষ্ট দেখা যাচ্ছে। কিন্তু টিভি আম্পায়ার পরে এলবিডব্লিউ হলো কি না দেখে ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তই বহাল রাখলেন।

আউট দিলেন সাকিবকে। এ সিদ্ধান্ত যেন মেনেই নিতে পারছিলেন না সাকিব। মাঠে অবস্থিত জায়ান্ট স্ক্রিনে সবই দেখা যাচ্ছিল। তাতে দেখা যাচ্ছে আউট নন সাকিব। অথচ তাকে আউট দেওয়া হলো।

সাকিব মাঠ ছেড়ে যেতে না চাইলে আম্পায়ার এসে তাকে বুঝিয়ে প্যাভিলিয়নে পাঠান। রিভিউ চেক করার সময় টিভি আম্পায়ার লংটন রুসেরি বলেন, বল ব্যাটে লাগেনি। মাটিতে লেগেছে। এরপর লেগেছে সাকিবের পায়ে।

অথচ রিভিউটা ভালোভাবে দেখারই প্রয়োজন বোধ করেননি আম্পায়ার। আউটের সিদ্ধান্ত দিয়ে দিলেন। সাকিবের আগের বলেই আউট হয়ে যান সৌম্য সরকার। শাদাব খানের বলেই শান মাসুদের হাতে ক্যাচ দেন তিনি।

১৭ বলে ২০ রান করে আউট হন সৌম্য। সাকিবের পর বিদায় নেন আরও এক ব্যাটার। নাজমুল হোসেন শান্ত ৪৮ বলে ৫৪ রান করে আউট হন। ৭টি বাউন্ডারির মার মারেন তিনি।

এ রিপোর্ট লেখার সময় ১৪.২ ওভারে বাংলাদেশের রান ৪ উইকেট হারিয়ে ৯৪। ৭ রান নিয়ে আফিফ হোসেন এবং ২ রান নিয়ে ব্যাট করছেন মোসাদ্দেক হোসেন। লিটন দাস আউট হওয়ার পর উইকেটে থাকা

নাজমুল হোসেন শান্ত এবং সৌম্য সরকারের প্রথম কাজ ছিল আর উইকেট না হারানো এবং রানের গতি বাড়ানো। অর্পিত দায়িত্ব বেশ ভালোভাবেই পালন করে যাচ্ছেন এই দুই টপ অর্ডার।

পাওয়ার প্লে’র ৬ ওভারে খুব বেশি রান ওঠেনি। ১ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে যোগ করেছে ৬০ রান। তবে পাওয়ার প্লে শেষ হয়ে গেলেও ধীরে ধীরে নিজেদের খোলস ছেড়ে বেরিয়ে আসার চেষ্টা করছেন শান্ত এবং সৌম্য।

এরই মধ্যে ইনিংসের ১০ ওভার শেষ হলো স্কোরবোর্ডে বাংলাদেশের রান যুক্ত হলো ৭০টি। উইকেট সেই ১টিই। আগের ম্যাচেই এই অ্যাডিলেড ওভালে প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী দলকে হারিয়ে দিয়েছে নেদারল্যান্ডস।

সুতরাং, সেখানে টস জিতে যে কেউ প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেবে এটাই স্বাভাবিক। সাকিব আল হাসান ব্যাটিংই নিলেন। ব্যাট করতে নেমে সূচনাটা ভালোই ছিল বাংলাদেশের। বিশেষ করে বেশ আত্মবিশ্বাসের সঙ্গে ব্যাটিং শুরু করেন লিটন দাস।

নাজমুল হোসেন শান্তকে সঙ্গে নিয়ে ২১ রানের জুটি গড়ে ফেলেন তিনি। কিন্তু শাহিন শাহ আফ্রিদির বাইরের দিকে বেরিয়ে যাওয়া বলটিকে এক পা এগিয়ে এসে খেলার চেষ্টা করেন লিটন। কিন্তু বল চলে যায় থার্ডম্যান অঞ্চলে শান মাসুদের হাতে। ৮ বলে ১০ রান করে বিদায় নেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *