Breaking News

আফ্রিদি-রিজওয়ানসহ বিপিএলে মাতাতে আসছে পাকিস্তানি একঝাঁক ক্রিকেটার

অন্য দেশের ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগের সঙ্গে সূচির সংঘর্ষ। এ কারণে আগামী বিপিএলে বিদেশি ভালোমানের ক্রিকেটার পাওয়ার ক্ষেত্রে বড় ধরনের সংশয় তৈরি হয়েছিল। কিন্তু সেই সংশয় হঠাৎ করেই যেন কেটে যাচ্ছে।

আগামী বিপিএলে শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ান কিংবা মোহাম্মদ নওয়াজসহ একঝাঁক পাকিস্তানি ক্রিকেটারকে পাওয়ার জোর সম্ভাবনা তৈরি হয়েছে।

আজ (বুধবার) দুপুরেই লোগো উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করে সিলেট স্ট্রাইকার্স। সেখানে মাশরাফি বিন মর্তুজাকে আইকন খেলোয়াড় ঘোষণার পাশাপাশি চারজন বিদেশি ক্রিকেটারেরও নাম ঘোষণা করে তারা।

যার মধ্যে রয়েছেন বাঁ-হাতি পেসার মোহাম্মদ আমিরের নামও। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সঙ্গেও বিপিএলের সূচির সংঘর্ষ হওয়ার সম্ভাবনা ছিল। কিন্তু জানা যাচ্ছে, পিএসএল কয়েকদিন পিছিয়ে দেয়া হবে।

এছাড়া জানুয়ারির শেষের দিকে ওয়েস্টি ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল পাকিস্তানের। কিন্তু দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগ, আরব আমিরাত টি-টোয়েন্টি লিগে ক্যারিবীয় ক্রিকেটাররা ব্যস্ত থাকবেন,

এ কারণে সিরিজটি আর মাঠে গড়াচ্ছে না। যার ফলে, হঠাৎ করেই যেন অখণ্ড অবসর পেয়ে গেছেন পাকিস্তানি ক্রিকেটাররা। পিএসএল শুরুর আগে তাদেরকে তাই পেয়ে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ তথা বিপিএল।

বিপিএল শুরুর কথা রয়েছে ৬ জানুয়ারি থেকে। শেষ হবে ১৬ ফেব্রুয়ারি। পাকিস্তানি ক্রিকেটাররা জানুয়ারির শুরুতে ব্যস্ত থাকবে নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে।

যে সিরিজটি শেষ হবে ১৫ জানুয়ারি। সুতরাং, পাকিস্তানের ক্রিকেটারদের অনেকেই পুরো বিপিএল এবং কেউ কেউ আংশিক খেলার সম্ভাবনা তৈরি হয়েছে।

পাকিস্তানি ক্রিকেটারদের প্রতি আবার আরব আমিরাত টি-টোয়েন্টি লিগ এবং দক্ষিণ আফ্রিকান টি-টোয়েন্টি লিগের ফ্রাঞ্চাইজিগুলোর আগ্রহ কম।

কারণ, এই দুই লিগের ফ্রাঞ্চাইজি মালিকদের অধিকাংশই আইপিএলের ফ্রাঞ্চাইজি মালিক। বিপিএলের এক কর্মকর্তা ক্রিকবাজকে বলেন, ‘দেখুন, আমরা যেটা জানি

যে আরব আমিরাত এবং দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগের ফ্রাঞ্চাইজি মালিকদের অনেকেই আইপিএলের ফ্রাঞ্চাইজি মালিক। যে কারণে এই দুই লিগে পাকিস্তানি খেলোয়াড়দের চাহিদা কম।’

রংপুর রাইডার্সের এক কর্মকর্তা ক্রিকবাজকে জানান, ‘পাকিস্তান সুপার লিগ সম্ভবত ৪ থেকে ৬ দিন পিছিয়ে যাচ্ছে। সুতরাং, এই পরিস্থিতিতে আমরা পাকিস্তান থেকে মোহাম্মদ নওয়াজকে দলভূক্ত করতে যাচ্ছি।

আশা করি পুরো বিপিএলই তিনি খেলতে পারবেন।’ মোহাম্মদ নওয়াজ ছাড়াও রংপুর রাইডার্স দলভূক্ত করতে যাচ্ছে শোয়েব মালিককেও। একই সঙ্গে আফগানিস্তানের আজমতউল্লাহ ওমরজাই,

শ্রীলঙ্কার পাথুম নিশাঙ্কা এবং জেফ্রি ভ্যান্ডারসিকেও দলভূক্ত করতে যাচ্ছে। তবে শ্রীলঙ্কার এই দু’জনকে পাওয়া নিয়ে সংশয় আছে। একই সময়ে শ্রীলঙ্কা সফরে করতে যাবে ভারত।

বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স রয়েছে বেশ উৎফুল্ল অবস্থায়। পাকিস্তানি খেলোয়াড়দের পাওয়া যাবে, এ সংবাদ জানার পর পাকিস্তানের তিন ক্রিকেটার- মোহাম্মদ রিজওয়ান,

হাসান আলি এবং শাহিন শাহ আফ্রিদির সঙ্গে চুক্তি করে ফেলেছে। অন্য ফ্রাঞ্চাইজিগুলোও পাকিস্তানি ক্রিকেটারদেরকেই তাদের বিদেশি ক্রিকেটার কেনার তালিকায় প্রথম দিকে রেখেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *