Breaking News

আন্তর্জাতিক পর্যায়ের সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় বলে দিলেন ‘রুবেল’

পেসার রুবেল হোসেন জাতীয় দলের হয়ে শেষ টেস্ট খেলেছিলেন ২০২০ সালে পাকিস্তানের বিপক্ষে। সেই রাউয়ালপিন্ডি টেস্টের পর জাতীয় দলের হয় আর সাদা পোশাকে মাঠে নামেননি বাগেরহাটের এ পেসার।

তবে এবার প্রথম শ্রেণীর ক্রিকেটকে বিদায় জানিয়েছেন রুবেল। ঢাকা পোস্টকে এ বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন। তিনি বলেন, প্রথম শ্রেণীর ক্রিকেট সে আর খেলতে চায় না,

আমাদের কিছুদিন আগে সে বলেছিল হয়তো প্রথম শ্রেণীর ক্রিকেট ম্যাচের সময় অ্যাভেইলেবল থাকবে না। আমরা চিঠি চেয়েছি তার কাছে, তবে অফিসিয়াল মেইল এখনো পাইনি।

শেষ এক বছর ধরে জাতীয় দলের হয়ে কোনো ম্যাচেই তাকে বল হাতে মাঠে দেখা যায়নি। সর্বশেষ গেল বছর নিউজিল্যান্ডে জাতীয় দলের জার্সিতে খেলেছিলেন এ পেসার, এরপর আর দেখা যায়নি তাকে।

যদিও কয়েক মাস ধরে পিঠের ইনজুরিতে ভুগছেন রুবেল। বর্তমানে এ পেসারকে দেখা গিয়েছে পরিবারসহ সিলেটে সময় কাটাতে। রুবেল বলেন আন্তর্জাতিক বলতে টেস্টই খেলবো না।

অনেক বছর ধরে ক্রিকেট খেলছি তাই আমার শরীরের একটা বিষয় আছে। সবকিছুই আসলে বিবেচনা করছি। চিন্তা করছি টেস্ট ম্যাচ খেললে ইনজুরিতে পড়ে যাবো। ফিটনেসেরও একটা ব্যাপার আছে।

এগুলো সবই বিবেচনা করছি। চারদিনের বিসিএল না খেললেও ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটটা খেলবো।’ সাদা পোশাকে অবশ্য বেশি কিছু করতে পারেননি রুবেল।

বাদ পড়েছেন অনেকবার, নতুন আশা নিয়ে ফেরানোও হয়েছে বারবার। লাভ হয়নি কিছুতেই। ক্যারিয়ারে ২৭ টেস্ট খেলে রুবেলের উইকেট কেবল ৩৬টি।

বোলিং গড় ৭৬.৭৭, ১০টির বেশি টেস্ট খেলা বোলারদের মধ্যে টেস্ট ইতিহাসে সবচেয়ে বাজে বোলিং গড় তারই। এছাড়া প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ারে ৬০ ম্যাচে তার উইকেট ৯৭টি। এখানেও বোলিং গড় ৫৪.০৩।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *