Breaking News

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৭ নো বল দিয়ে লজ্জার রেকর্ড এখন ভারতীয় পেসারদের

শ্রীলঙ্কার কাছে দ্বিতীয় ম্যাচে হারের সঙ্গে বোলিংয়ে লজ্জার রেকর্ড গড়েছে ভারতীয় দল। দল হিসেবে সর্বোচ্চ নো বল করার পাশাপাশি ব্যক্তিগত হিসেবেও সবচেয়ে বেশি নো বল করার রেকর্ড গড়েছেন ভারতীয় পেসার আরশদিপ সিং।

টি-টোয়েন্টি ক্রিকেটে এক ম্যাচে সবচেয়ে বেশি নো বল করার রেকর্ডে শীর্ষ স্থানে ভারত। এই তালিকায় যদিও আরও কয়েকটি দেশ রয়েছে। তারাও সমান সংখ্যক নো বল করেছিল। শ্রীলঙ্কার বিপক্ষে ভারতীয় বোলাররা বৃহস্পতিবার ৭টি নো বল করেছেন।

শ্রীলঙ্কার বোলাররা কোনো নো বলই করেননি। আর আরশদিপ ৫ নো বল করে নাম লিখলেন রেকর্ডের পাতায়। প্রথম ওভারেই ৩টি নো বল করেন তিনি। উমরান মালিক করেন ২টি নো বল।

এ ছাড়াও ভারত ৪টি ওয়াইড বল করে এবং লেগবাই দেয় ১টি। মোট ১২ রান অতিরিক্ত থেকে দেয় ভারত। ভারতীয় বোলারদের জঘন্য বোলিংয়ের সুযোগ নিয়ে ২০৬ রান তুলে নেয় শ্রীলঙ্কা। সেই রান তাড়া করে ম্যাচ জিততে ব্যর্থ ভারত।

ভারতের প্রায় সব বোলারই প্রচুর রান দিয়েছেন এই ম্যাচে। শুধু অক্ষর প্যাটেল ছাড়া। তিনি ৪ ওভার বল করে মাত্র ২৪ রান দেন। হার্দিক পান্ডিয়া ২ ওভারে ১৩ রান দেন।

ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে বেশি নো বল করার রেকর্ড গড়লেন আরশদিপ। এর আগেও ৪টি শো বল করে এই রেকর্ড ছিল তার দখলে। বৃহস্পতিবার সে রেকর্ড ভেঙে দিলেন নিজেই। ৫টি নো বল করলেন আরশদিপ।

ওয়েস্ট ইন্ডিজ়ের কিমো পলের সঙ্গে যুগ্মভাবে এক ম্যাচে সবচেয়ে বেশি নো বল করার তালিকায় বিশ্বের মধ্যে শীর্ষে আর্শদিপ। ইনিংসে সব থেকে বেশি নো বল করার তালিকায় ভারতের সঙ্গে শীর্ষে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড এবং আফগানিস্তান।

টেস্ট খেলুড়ে দেশ বাদ দিলে যদিও এই তালিকায় শীর্ষে ঘানা। উগান্ডার বিরুদ্ধে একটি ম্যাচে ঘানার বোলাররা দশটি নো বল করেছিলেন। ভারতের হয়ে বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে সবচেয়ে সফল বোলার ছিলেন উমরান।

৩টি উইকেট নেন তিনি। কিন্তু ২টি নো বল করেন তিনিও। ৪ ওভারে ৩ উইকেট নিয়ে উমরান দেন ৪৮ রান। ভারতীয় বোলারদের মধ্যে সব থেকে বেশি মার খেয়েছেন শিবাম মাভি।

যিনি অভিষেক ম্যাচে ৪ উইকেট নিয়ে নজর কেড়েছিলেন, সেই ভারতীয় পেসার ৪ ওভারে ৫৩ রান দেন। কোনও উইকেটও নিতে পারেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *