Breaking News

আইসিসি থেকে পাওয়া বিশেষ ‘ব্যাজ’ পরে নেদারল্যান্ডসের বিপক্ষে নেমেছিলেন রিজওয়ান!

অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে প্রথম ম্যাচ জিতেছে পাকিস্তান। এই জয়ে বিশ্বকাপে শেষ চারে যাওয়ার আশা বেঁচে তাদের। নেদারল্যান্ডসের বিরুদ্ধে রানে ফিরেছেন পাকিস্তানের উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ান।

কিন্তু সেই ম্যাচে রিজ়ওয়ানকে একটি বিশেষ ‘ব্যাজ’ পরে নামতে দেখা যায়। কেন এমনটা করলেন পাকিস্তানের উইকেটরক্ষক।জানা গেছে, আইসিসির কাছ থেকে পুরস্কার হিসাবে সেই ‘ব্যাজ’পেয়েছেন পাকিস্তানের উইকেটরক্ষক।

আইসিসির সেপ্টেম্বর মাসের সেরা পুরুষ ক্রিকেটার হয়েছেন তিনি। সেই কারণেই তিনি সেই ‘ব্যাজ’পেয়েছেন। সেটা পরেই খেলতে নেমেছিলেন রিজ়ওয়ান।

রিজওয়ান ছাড়া সেপ্টেম্বর মাসে আইসিসির সেরা পুরুষ ক্রিকেটার হওয়ার দৌড়ে ছিলেন ভারতের অক্ষর পটেল ও অস্ট্রেলিয়ার ক্যামেরন গ্রিন। তাঁদের টপকে পুরস্কার পেয়েছেন রিজওয়ান।

পুরুষরা না পেলেও সেপ্টেম্বর মাসের মহিলাদের সেরা ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন ভারতের হরমনপ্রীত কৌর। আইসিসির সেপ্টেম্বর মাসের সেরা ক্রিকেটার হওয়ায় সতীর্থদের ধন্যবাদ জানিয়েছেন রিজ়ওয়ান।

তিনি বলেন,‘আমার কাজ সহজ করে দেওয়ার জন্য সতীর্থদের ধন্যবাদ। ওরা আমার পাশে থেকেছে। এই স্বীকৃতি আমার আত্ববিশ্বাস আরও বাড়াবে। অস্ট্রেলিয়ায় আমি আরও ভাল খেলার চেষ্টা করব।

দলকে সামনের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করব। নিজের পুরস্কার পাকিস্তানের বন্যবিধ্বস্ত মানুষদের উৎসর্গ করেছেন রিজ়ওয়ান। তিনি বলেছেন,‘আমার এই পুরস্কার পাকিস্তানের বন্যাবিধ্বস্ত মানুষদের জন্য উৎসর্গ করছি।

তাঁরা অনেক কষ্ট করেছেন। আশা করি তাঁদের মুখে একটু হাসি ফোটাতে পারলাম। উল্লেখ্য’সেপ্টেম্বর মাসে ১০টি টি-টোয়েন্টি ম্যাচে ৫৫৩ রান করেছেন রিজওয়া।

কিন্তু এ বারের বিশ্বকাপে খুব একটা ছন্দে ছিলেন না তিনি। নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৩৯ বলে ৪৯ রান করেছেন রিজওয়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *