Breaking News

আইসিসি ওয়ানডে বোলিং র‍্যাংকিংয়ে এক লাফে ছয়ে উঠে এলেন মিরাজ

আইসিসি ওডিআই বোলিং রেংকিংয়ে এক লাফে ছয়ে উঠে এলেন মিরাজ।ইংল্যান্ডের বিপক্ষে বিধ্বংসী বোলিং করে র‍্যাংকিংয়ে শীর্ষে উঠে এসেছেন ভারতী পেসার জসপ্রিত বুমরাহ।

ক্যারিয়ার সেরা বোলিংয়ে মাত্র ১৯ রান খরচায় নেন ছয় উইকেট। এর এতে ষষ্ঠ স্থান থেকে এক লাফে ওয়ানডে বোলারদের শীর্ষে জায়গা করে নিয়েছে তিনি। প্রায় দুই বছর পর শীর্ষস্থান ফিরে পেলেন বুমরাহ।

র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে মেহেদী হাসান মিরাজেরও। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ম্যাচ জেতানো বোলিংয়ে তিন উইকেট নিয়ে এক ধাপ এগিয়ে ছয়ে উঠে এসেছেন বাংলাদেশের এই অফ স্পিনার।

ইংল্যান্ডের বিপক্ষে এই ম্যাচের আগে ছয়ে ছিলেন বুমরাহ | বুমরাহর আগুন ঝরানো বোলিংয়ে তাসের ঘরের মত ভেঙে পড়ে ইংলিশদের ব্যাটিং লাইনআপ।

এমন ঝলমলে পারফরম্যান্সের কারণে র‍্যাংকিংয়ে বড় উন্নতি হয়েছে তাঁর। বর্তমানে ৭১৮ রেটিং পয়েন্ট নিয়ে রয়েছেন এক নম্বরে। নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট এখন দুইয়ে, তার রেটিং পয়েন্ট ৭১২।

তৃতীয়, চতুর্থ ও পঞ্চম অবস্থানে আছেন যথাক্রমে পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদি (৬৮১), অস্ট্রেলিয়ান পেসার জশ হ্যাজলউড (৬৭৯) ও আফগানিস্তান স্পিনার মুজিব উর রহমান (৬৭৬)।

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে ৪৪ ধাপ এগিয়েছেন ভারতের ব্যাটার সুর্যকুমার যাদব। ইংল্যান্ডের বিপক্ষে ১২৭ রানের ইনিংসের সুবাদে ৪৪ ধাপ এগিয়ে এখন পঞ্চম স্থানে তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *