Breaking News

আইসিসির মাসসেরা খেলোয়াড় হলেন ইংল্যান্ডের ‘জনি বেয়ারস্টো’

আইসিসির মাসসেরা খেলোয়াড় হলেন ইংল্যান্ডের জনি বেয়ারস্টো।প্রথমবারের মতো জুনের সেরা খেলোয়াড়ের স্বীকৃতি পেলেন ইংল্যান্ডের জনি বেয়ারস্টো। এক্ষেত্রে ইংল্যান্ডের জো রুট ও নিউজিল্যান্ডের ড্যারিল মিচেলকে পেছনে ফেলেছেন তিনি।

কি একটা মাস কাটলো জনি বেয়ারস্টোর! প্রতিপক্ষ বোলারদের রীতিমত তুলোধুনো করে একের পর এক সেঞ্চুরি তুলে নিলেন। বিধ্বংসী ব্যাটিংয়ে টেস্টকে বানালেন টি-টোয়েন্টি।

দুর্দান্ত পারফরম্যান্সের স্বীকৃতিস্বরূপ জুন মাসে আইসিসির ‘প্লেয়ার অব দ্য মান্থ’ খেতাব জিতেছেন ইংলিশ এই উইকেটরক্ষক ব্যাটার। সোমবার আইসিসি এই পুরস্কার ঘোষণা করেছে, যেখানে বেয়ারস্টোর সঙ্গে মাসসেরার দৌড়ে ছিলেন তারই স্বদেশি জো রুট ও নিউজিল্যান্ডের ড্যারিল মিচেল।

গত মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে জনি বেয়ারস্টো অসাধারণ ব্যাটিং করেন। ইংল্যান্ডের বিস্ফোরক এই ব্যাটার তিন ম্যাচের সিরিজে করেন ৩৯৪ রান। গড় ছিল ৭৮.৮০!

সিরিজে ২টি সেঞ্চুরির পাশাপাশি ১টি হাফসেঞ্চুরি করেছিলেন বেয়ারস্টো। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ তার স্ট্রাইকরেট। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে ১২০.১২ স্ট্রাইকরেট ছিল তার।

এছাড়া ভারতের বিপক্ষে পঞ্চম টেস্টে মারকুটে ব্যাটিংয়ে দুই ইনিংসেই সেঞ্চুরি করে ইংল্যান্ডকে রেকর্ড জয় এনে দেন এই ব্যাটার। এদিকে নারী ক্রিকেটে আইসিসির মাসসেরার পুরস্কার জিতেছেন দক্ষিণ আফ্রিকার মারিজানে ক্যাপ।

টনটনে ইংল্যান্ডের বিপক্ষে দাপুটে এক পারফরম্যান্স দেখিয়ে এই পুরস্কার জিতেছেন তিনি। ক্যাপ পেছনে ফেলেছেন তারই স্বদেশি শাবনিম ইসমাইল এবং ইংল্যান্ডের ন্যাট শিভারকে।

জুন মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার পর ভক্তদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আমি ভক্তদের ধন্যবাদ জানাতে চাই আমাকে আইসিসির মাসসেরা খেলোয়াড় হিসেবে ভোট দেওয়ার জন্য।

ইংল্যান্ডের জন্য এটি অসাধারণ পাঁচটি সপ্তাহ। নিউজিল্যান্ড ও ভারতের মতো উচ্চ দলের বিপক্ষে চারটি অসাধারণ জয়ে আমাদের গ্রীষ্মকালীন মৌসুম শুরু হয়েছে। আমরা দল হিসেবে আমাদের খেলাটাকে উপভোগ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *