Breaking News

আইসিসির প্লেয়ার অব দ্য মান্থের তালিকায় প্রথমবারের মতো মনোনয়ন পেলেন ‘শান্ত’

প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্লেয়ার অব দ্য মান্থের মনোনয়ন পেয়েছেন বাংলাদেশ জাতীয় দলের টপ অর্ডার ব্যাটার নাজমুল হাসান শান্ত। নানা আলোচনা-সমালোচনাকে পাশ কাটিয়ে গত

মে মাসে দুর্দান্ত ক্রিকেট খেলেছেন বাঁ-হাতি এই ব্যাটার। এতে আইসিসির মে মাসের সেরা তিন ক্রিকেটারের একজন হিসেবে মনোনয়ন পেয়েছেন শান্ত। তালিকায় তার প্রতিদ্বন্দ্বী আরও দুই জন হলেন পাকিস্তানের অধিনায়ক

বাবর আজম এবং আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর। এই তিন জনের একজনই হবেন মে মাসের আইসিসির সেরা খেলোয়াড়ের খেতাব। এবার অপেক্ষা কে হচ্ছেন প্লেয়ার অব দ্য মান্থ।

নাজমুল হাসান শান্ত : ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে অসাধারণ সিরিজ পার করেছেন শান্ত। এরপর মে মাসে আয়ারল্যান্ড সফরে গিয়ে ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরি করেছেন তিনি।

তার ব্যাটে ভর করে রেকর্ড রান তাড়া করে জিতেছে বাংলাদেশ। শান্ত ৪৪ রান করেছিলেন প্রথম ম্যাচে। শেষ ওয়ানডেতে ৩৫ রান করেছিলেন, সঙ্গে গুরুত্বপূর্ণ এক উইকেট তুলে নিয়েছিলেন।

বাবর আজম : পাকিস্তানের অধিনায়ক নিউজিল্যান্ডের বিপক্ষে ৪-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয়ের ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেছেন। পাঁচ ম্যাচের ওই সিরিজের মধ্যে তিনটি মে মাসে পড়েছিল। যার প্রথমটিতে বাবর ৬২ বলে ৫৪, দ্বিতীয়টিতে ১০৭ এবং শেষটিতে ১ রান করেছিলেন।

হ্যারি টেক্টর: আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর বাংলাদেশের বিপক্ষে সিরিজে টেক্টর ওয়ানডে ক্যারিয়ার সেরা ১৪০ রানের ইনিংস খেলেছেন। ওই ম্যাচ দিয়ে ২৩ বছরের এই ব্যাটার বুঝিয়ে দিয়েছেন কেন তাকে দেশটির ক্রিকেটের ভবিষ্যত বলা হয়। শেষ ম্যাচে তিনি ৪৮ বলে ৪৫ রান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *