Breaking News

আইসিসির জানুয়ারির মাসসেরা ক্রিকেটার ‘শুভমান গিল’

ব্যাট হাতে দুর্দান্ত ছন্দে থাকা ভারতীয় তরুণ তারকা শুভমান গিল এবার আইসিসির জানুয়ারি মাসের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতে নিলেন। জানুয়ারি মাসে ৫৬৭ রান করেন শুভমান। এর মাঝে আছে তিনটি সেঞ্চুরি।

হায়দরাবাদে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে ডাবল সেঞ্চুরিও করেছেন। এছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে ১১৬ এবং নিউজিল্যান্ডের বিপক্ষে ১১২ রান করেন।

মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার পর ২৩ বছর বয়সী শুভমান তার প্রতিক্রিয়ায় বলেন, ‘আইসিসির সেরা ক্রিকেটার হয়ে দারুণ লাগছে। এই বছরের জানুয়ারি মাসটা আমার কাছে খুবই স্পেশাল হয়ে থাকল।

আমার এই সাফল্যের জন্য কোচ এবং সতীর্থদের কৃতিত্ব দিতেই হবে। ভালো খেলার জন্য কোনো পুরস্কার পেলে ভালো লাগে। এটা আমার আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে। ঘরের মাঠে বিশ্বকাপের আগে এই পুরস্কারের অবশ্যই আলাদা মূল্য আছে।

জানুয়ারি মাসের সেরা হওয়ার লড়াইয়ে শুভমানের প্রতিদ্বন্দ্বী ছিলেন নিউজিল্যান্ডের ওপেনার ডেভন কনওয়ে এবং ভারতের পেসার মোহাম্মদ সিরাজ। কিন্তু ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি আর টি-টোয়েন্টিতে

সেঞ্চুরি করা শুভমানকে তারা টপকে যেতে পারেননি। আহমেদাবাদে নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৬৩ বলে ১২৬ রানের ইনিংসে খেলে আইসিসির টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের ৩০ নম্বরে উঠে এসেছেন শুভমান গিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *