Breaking News

আইসিসির আদরের ছেলে হলো ভারত: হাফিজ

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসিতে ভারতের প্রভাবের কথা সবার জানা। বিপুল অঙ্কের রাজস্ব দেওয়ার বিনিময়ে ভারত আইসিসিতে এই প্রভাব খাটিয়ে অনেক সুবিধা নেয়।

এশিয়া কাপের সুপার ফোরে ভারত-পাকিস্তান ম্যাচের আগে এ বিষয়ে বিস্ফোরণ ঘটালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজ। তার কথায়, ক্রিকেট খেলার জন্য নয়, বিসিসিআইয়ের বিপুল টাকার জন্য আইসিসি ভারতকে ভালোবাসে।

ভারতকে আইসিসির ‘পছন্দের ছেলে’ বলে উল্লেখ করেছেন হাফিজ। পাকিস্তানের একটি টেলিভিশন চ্যানেলে হাফিজ বলেন, ‘আমি এ ব্যাপারে বেশি কিছু বলতে পারব না।

তবে এটুকু জানি, আমাদের সমাজে যার টাকা বেশি থাকে তাকেই সবাই বেশি ভালোবাসে। সেই বাড়ির পছন্দের ছেলে হয়। তার গালেই সবাই বেশি চুমু খায়। ভারতের ক্ষেত্রেও সেটাই হয়েছে।

ভারত ক্রিকেট থেকে সবচেয়ে বেশি আয় করে। বিশ্বের যেখানেই ওরা দ্বিপক্ষীয় সিরিজ খেলুক না কেন, স্পনসর পেতে কোনো সমস্যা হয় না। এটা অস্বীকার করার কোনো উপায় নেই।

আইসিসিও সেটা জানে। তাই তারা ভারতকে কিছু বলতে পারে না। এশিয়া কাপ চলাকালীন রোহিত শর্মাকে নিয়ে করা মন্তব্যের জন্য বিতর্কে জড়িয়েছেন হাফিজ। হংকংয়ের বিপক্ষে ভারতের জয়ের পর হাফিজ বলেছিলেন,

‘ভারত ৪০ রানে জিতে যাওয়ার পরও রোহিতের বডি ল্যাংগুয়েজ দেখে আমি অবাক হয়েছি। সে যখন টস করতে এসেছিল তখনই, তাকে দুর্বল লাগছিল। দেখে মনে হচ্ছিল সে ভয় পেয়েছে।

ম্যাচের মধ্যে দারুণ ইনিংস খেলার পর রোহিতকে যেমন দেখি, আজ (গত বুধবার) তার ধারেকাছে ছিল না। আমার মনে হয় অধিনায়কত্ব পাওয়ার পরে রোহিত চাপে আছে। তাকে অনেক সমস্যার মধ্যে পড়তে হচ্ছে। ’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *