Breaking News

আইপিএল: ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহের রেকর্ড গড়ল ‘লখনৌ’

১৯.৩ ওভার শেষে রান ছিল ৪ উইকেটে ২৫১। আইপিএল ইতিহাসের সর্বোচ্চ সংগ্রহের রেকর্ডটি বোধ হয় ভেঙেই যাচ্ছে, মনে হচ্ছিল তেমনটা। যদিও সেটা হয়নি। ৫ উইকেটে ২৫৭ রানে থেমেছে লখনৌ সুপার জায়ান্টস।

২০১৩ আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর গড়া ৫ উইকেটে ২৬৩ রানের রেকর্ডটি অক্ষুন্ন রয়ে গেছে। তবে আইপিএল ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহের রেকর্ড নিজেদের করে নিয়েছে লখনৌ।

ঘরের মাঠে টস জিতে লখনৌকে ব্যাটিংয়ে পাঠানোই যেন কাল হয়েছে পাঞ্জাব কিংসের। কাইল মায়ার্সের ব্যাটে উড়ন্ত সূচনাই করে লখনৌ। অধিনায়ক লোকেশ রাহুলকে নিয়ে ২০ বলে ৪১ রানের উদ্বোধনী জুটি গড়েন মায়ার্স।

তবে রাহুল বেশিদূর এগোতে পারেননি। ৯ বলে ১২ করে সাজঘরের পথ ধরেছেন লখনৌ দলপতি। তবে তাতে ঝড় থামেনি মায়ার্সের। ২০ বলে ফিফটি হাঁকিয়েছেন ক্যারিবীয় এই ব্যাটার, সেটাও আবার কাগিসো রাবাদাকে ছক্কা মেরে।

রাবাদা অবশ্য ওই ওভারেই (ইনিংসের ষষ্ঠ ওভার) মায়ার্সকে সাজঘরে ফিরিয়েছেন। ২৪ বলে ৫৪ রানের ইনিংসে ৭টি চার আর ৪টি ছক্কা হাঁকান মায়ার্স। এরপর আয়ুস বাদোনি ২৪ বলে খেলেন ৪৩ রানের ইনিংস।

মার্কাস স্টয়নিসের সঙ্গে তৃতীয় উইকেটে তিনি গড়েন ৪৭ বলে ৮৯ রানের জুটি। স্টয়নিস আবার নিকোলাস পুরানকে নিয়ে যোগ করেন ৩০ বলে ৭৬ রান।

৪০ বলে স্টয়নিসের ৭২ রানের ইনিংসে ছিল ৬টি চারের সঙ্গে ৫টি ছক্কার মার। ১৯ বলেই ৭ চার আর ১ ছক্কায় ৪৫ করেন পুরান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *