Breaking News

আইপিএলের মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ হলেন ‘বাউচার’

আইপিএলের ২০২৩ সালের আসর থেকে মুম্বাই ইন্ডিয়ান্সের হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন দক্ষিণ আফ্রিকার সাবেক উইকেটরক্ষক ব্যাটার ও বর্তমান কোচ মার্ক বাউচার।

মুম্বাই ইন্ডিয়ান্সের হেড কোচের দায়িত্ব নিলেন সাবেক প্রোটিয়া উইকেটরক্ষক ব্যাটার মার্ক বাউচার। দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের হেড কোচের দায়িত্ব ছেড়ে নতুন এই দায়িত্ব নিচ্ছেন তিনি।

অস্ট্রেলিয়ায় অক্টোবরে বসবে টি-২০ বিশ্বকাপের আসর। টেম্বা বাভুমা-কুইন্ডন ডি ককদের কোচ হিসেবে ওই বিশ্বকাপই তার শেষ। এর আগে মুম্বাই ইন্ডিয়ান্সের হেড কোচ ছিলেন মাহেলা জয়াবর্ধনে।

২০১৭ সালে রোহিত শর্মাদের কোচের দায়িত্ব নিয়ে তিনটি শিরোপা জিতিয়েছেন এই লঙ্কান কিংবদন্তি। তিনি মুম্বাইয়ের সঙ্গেই থাকছেন। তবে আরও বড় দায়িত্ব নিয়ে।

আইপিএলের মুম্বাইয়ের মালিকাধীন প্রতিষ্ঠান দক্ষিণ আফ্রিকা-২০ ও সংযুক্ত আরব আমিরাতের ইন্টারন্যাশনাল লিগ-২০ তে দল কিনেছে। মাহেলাকে মুম্বাইয়ের গ্লোবাল হেড অব পারফরম্যান্স পদে প্রোমোশন দেওয়া হয়েছে।

জহির খানকে গ্লোবাল হেড অব ক্রিকেট ডেভেলপমেন্টের দায়িত্ব দেওয়া হয়েছে। মুম্বাইয়ের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে বাউচার বলেছেন, ‘মুম্বাইয়ের হেড কোচ হওয়া সম্মানের ব্যাপার।

ফ্র্যাঞ্চাইজি হিসেবে তাদের ইতিহাস এবং অর্জন বিশ্বের অন্যতম সেরা দল হিসেবে প্রতিষ্ঠা করেছে। আমি চ্যালেঞ্জ নিতে এবং ফল এনে দেওয়ার ব্যাপারে আশাবাদী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *