Breaking News

আইপিএলের পর এবার পিএসএলে খেলার প্রস্তাবও ফিরিয়ে দিলেন তাসকিন

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ৮ম আসরে ফ্র্যাঞ্চাইজি দল মুলতান সুলতানসের হয়ে খেলার জন্য ডাক পেয়েও ফিরিয়ে দিলেন টাইগার পেসার তাসকিন আহমেদ। দেশের জন্য ঘরের মাঠে প্রতিপক্ষ ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে নিজেকে উজাড় করে দিতেই পূর্ণাঙ্গ ফিট থাকতে চান তিনি।

তাই পিএসএলে না গিয়ে পূর্ণাঙ্গ মনোযোগ দিচ্ছেন পুর্নবাসনেই। শনিবার (১৮ ফেব্রুয়ারি) একক অনুশীলন শেষে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের তাসকিন বলেন, বোর্ড থেকে পুরস্কৃত করেছে (গতবার আইপিএল না খেলায়)।

ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার চেয়ে দেশের হয়ে খেলাটাই মূল লক্ষ্য। আইপিএল খেলতে পারিনি বলে আক্ষেপ নেই। ভালো করলে সামনে আরও সুযোগ আসবে। দিন শেষে জাতীয় দলে খেলার জন্যই তো কষ্ট করা।

গত বছর প্রথমবারের মতো দেশের বাইরের কোনো টুর্নামেন্টে খেলার সুযোগ এসেছিল তাসকিনের সামনে। আইপিএলের দল সুপার জায়ান্টস সেবার যোগাযোগ করে তাসকিনকে পেতে।

কিন্তু জাতীয় দলকে প্রাধান্য দিয়ে আইপিএলকে ‘না’ বলে দেন তাসকিন। তাসকিন আরও বলেন, আসলে বোর্ড থেকে যেটা সিদ্ধান্ত নেবে, ম্যানেজমেন্ট আছে। যেহেতু এত গুরুত্বপূর্ণ একটা সিরিজ, গুরুত্বপূর্ণ তো এটাই।

কয়েক ম্যাচের জন্য যদি ওখান থেকে প্রস্তাব আসে আর সেখানে গিয়ে যদি এই খেলা মিস করি সেটা খারাপ দেখাবে। যেহেতু একটা নিগেল ছিল, ইনজুরি থেকে সেরে উঠছি। পুরোপুরি ফিট হওয়াটা গুরুত্বপূর্ণ।

আইপিএলের পর পিএসএলকেও একইভাবে না বলে দিলেন টাইগার এ পেসার। সাদা বলে সীমিত ওভারের ক্রিকেটে বাংলাদেশের পেস আক্রমণে বড় হাতিয়ার তাসকিন।

নিজেদের কন্ডিশনের সুবিধা কাজে লাগিয়ে ফলটা বাংলাদেশের পক্ষে চাইবে টিম ম্যানেজম্যান্ট। তাই পূর্ণ ফিট তাসকিনের কোনো বিকল্প নেই টাইগারদের জন্য। চলতি বিপিএলের শেষ দিকে চোটে পড়েন তাসকিন,

ফলে খেলেননি লিগ পর্বের শেষ ম্যাচ। ভারত সিরিজেও ইনজুরি নিয়ে ভুগেছিলেন তাসকিন। তাই তো ইংল্যান্ড সিরিজের আগেই সতর্ক এই গতি তারকা। এবারের পিএসএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি সাকিব আল হাসান।

পিএসএলের ড্রাফট থেকে বাংলাদেশের প্রায় ৩০ ক্রিকেটার নিবন্ধন করলেও দল পাননি কেউ। পরে পেশোয়ার জালমির হয়ে সরাসরি চুক্তিতে দল পান সাকিব।

বিপিএলে এলিমিনিটর থেকে বাদ পড়েই সাকিব পাড়ি দেন পাকিস্তানে। তবে ইংল্যান্ড সিরিজ শুরুর আগেই দলে যোগ দিবেন সাকিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *