Breaking News

অস্ট্রেলিয়ার সফরে ওয়ানডে সিরিজ প্রত্যাহার করে বিশ্বকাপ খেলা নিয়ে শঙ্কায় দ. আফ্রিকা

অস্ট্রেলিয়ার সাথে ওয়ানডে সিরিজ প্রত্যাহার করে বিশ্বকাপ খেলা নিয়ে শঙ্কায় দ. আফ্রিকা। অস্ট্রেলিয়া সফরে ওয়ানডে সিরিজ প্রত্যাহার করে নিয়েছে দক্ষিণ আফ্রিকা।

এক বিবৃতির মাধ্যমে ক্রিকেট অস্ট্রেলিয়া বুধবার এমনটি জানায়। তিন ম্যাচের টেস্ট সিরিজের পর আগামী বছরের ১২ থেকে ১৭ জানুয়ারি দুদলের মধ্যকার তিনটি ওয়ানডে খেলার কথা ছিল।

প্রোটিয়াদের ঘরোয়া নতুন ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগের জন্য গত মাসেই অস্ট্রেলিয়াকে ওয়ানডে সিরিজটির সূচি পরিবর্তন করতে অনুরোধ করেছিল ক্রিকেট সাউথ আফ্রিকা।

তবে আন্তর্জাতিক কড়া সূচি ও অন্য কোনো সময় ফাঁকা না থাকায় অজিরা ইতিবাচক কিছু জানাতে পারেনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে দ. আফ্রিকার এই ওয়ানডে সিরিজটি ওডিআই বিশ্বকাপ সুপার লিগের অংশ।

আর সিরিজ প্রত্যাহার করে নেওয়ায় পুরো পয়েন্টই অজিরা পাবে। এ ব্যাপারে প্রোটিয়া ক্রিকেট বোর্ড সম্মতও হয়েছে। কিন্তু সিরিজ থেকে সরে আসার ফলে ২০২৩ সালে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার সরাসরি খেলার ব্যাপারে আশঙ্কা তৈরি হলো।

কেননা আইসিসি সুপার লিগে দলটির বর্তমান অবস্থান ১১তম। লিগে নিজেদের ১৩টি ওয়ানডের মধ্যে মাত্র ৪টিতে জিতেছে দক্ষিণ আফ্রিকা। আগামী বছরের মে মাসের মধ্যে সুপার লিগের শীর্ষ ৮ দল সরাসরি বিশ্বকাপে খেলার সুযোগ পাবে।

বাকি ৫ দল সহযোগী ৫ দেশের সঙ্গে লড়াই করে চূড়ান্ত দুই দলে জায়গা করে নেবে। এমন অবস্থাতে দ আফ্রিকাকে লরতে হতে পারে দল গুলোর সাথে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *