Breaking News

অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন আর নেই

অস্ট্রেলিয়ার ক্রিকেট কিংবদন্তি এবং সর্বকালের সেরা লেগ স্পিনার শেন ওয়ার্ন ৫২ বছর বয়সে মারা গেছেন। ওয়ার্নের ব্যবস্থাপনা কর্মকর্তারা শনিবার ভোরে একটি বিবৃতিতে জানিয়েছে, ওয়ার্ন থাইল্যান্ডে হার্ট অ্যাটাকে মারা গেছেন।

বিবৃতিতে বলা হয়েছে, “শেনকে তার কক্ষে অচেতন অবস্থায় পাওয়া গেছে। দ্রুত হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা সর্বোচ্চ চেষ্টা করেও তাকে পুনরুজ্জীবিত করতে পাড়েনি।

যদিও ওয়ার্নের পরিবারের পক্ষ থেকে প্রথমে গোপন করার চেষ্টা হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, পরিবার ওয়ার্নের মৃত্যুর খবরটি গোপন রাখার অনুরোধ করে এবং যথাসময়ে আরও বিস্তারিত জানাবে বলে জানিয়েছে।

ওয়ার্নের মৃত্যুর খবরটি ২৪ ঘন্টার মধ্যে অস্ট্রেলিয়ান ক্রিকেটের জন্য দ্বিতীয় বড় ধাক্কা। গত সপ্তাহে হার্ট অ্যাটাক করা আরেক অজি কিংবদন্তী ক্রিকেটার রড মার্শও শুক্রবার মারা গেছেন।

সর্বকালের সর্বশ্রেষ্ট লেগ স্পিনার খ্যাতি পাওয়া শেন ওয়ার্ন তার ১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ৭০৮টি টেস্ট উইকেট নিয়েছেন। যা একজন অস্ট্রেলিয়ান হিসেবে সর্বোচ্চ এবং মুত্তিয়া মুরালিধরনের পর দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি।

১৯৯২ সালে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টেস্ট অভিষেক হওয়ার পর শেন ওয়ার্ন বিশ্ব ক্রিকেটে আধিপত্য বিস্তার করেন। যা তাকে টেস্ট ফরম্যাটে চূড়ান্ত পর্যায়ে নিয়ে যায়। ওয়ার্ন ১৯৯৯ সালে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ের সদস্য ছিলেন।

এছাড়া ১৯৯৩ থেকে ২০০৩ সালের মধ্যে পাঁচটি অ্যাশেজ জয়ী দলের সদস্য ছিলেন। চিকিৎসকদের একটি দল তাকে বাঁচানোর চেষ্টা করলেও তা সম্ভব হয়নি। তার পরিবার আপাতত এর বেশি কিছু না জানাতে অনুরোধ করেছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *