Breaking News

অবশেষে বাংলাদেশের প্রধান কোচের দায়িত্ব ছাড়ছেন ডমিঙ্গো!

বিসিবি চুক্তি অনুযায়ী ইচ্ছে করলেও হেড কোচ রাসেল ডমিঙ্গোকে এক কথায় বিদায় করে দিতে পারছে না বিসিবি। চুক্তির মারপ্যাঁচে আটকা পড়েছেন তারা। বিশ্লেষকদের মতে, ডমিঙ্গোর ফাঁদে পা দিয়েছে বিসিবি তাই ইচ্ছে করলেও তা সম্ভব হচ্ছেনা ।সম্প্রতি বাংলাদেশের একটি জাতীয় দৈনিকের সঙ্গে আলাপে টাইগার হেড কোচ জানান, ঢাকায় আবারও ফিরবেন কি না নিশ্চিত নন তিনি। বিসিবির চাকরিটাও ছেড়ে দিলেও দিতে পারেন বলেই জানিয়েছেন তিনি।

দেশে কাজ পেয়ে গেলে হয়তো ফিরবেন না আর এটা থিক করেছেন তিনি। এছাড়া তিনি আরও ইঙ্গিত দেন, আগামী তিন সপ্তাহে কিছু একটা ঘটতে যাচ্ছে এমনটাই জানিয়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর থেকেই দলে ক্ষমতা কমছিল রাসেল ডমিঙ্গোর। কোচিং প্যানেলে একের পর এক ছাঁটাইয়ে অনেকটা নিঃসঙ্গ হয়ে পড়ছিলেন তিনি। তারওপর টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের অধীনে কাজ করতে হয়েছে তাকে।

এদিকে, বিসিবি নতুন কোচের সন্ধানে রয়েছে, এমন খবরও স্বস্তি দিচ্ছে না ডমিঙ্গোকে। আর তাই হয়ত বিকল্প ভাবনা পেয়ে বসেছে তাকেও। এদিকে  জাতীয় দলের ব্যাটিং পরামর্শক হিসেবে উড়িয়ে আনা হয়েছে টিম টাইগার্সের সাবেক কোচ জেমি সিডন্সকে। শোনা যাচ্ছে বেক্তিগত ভাবে তাকে আবার পছন্দ না ডমিঙ্গোর তাই হইত তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। প্রোটিয়া এ কোচ হয়তো বুঝতে পারছেন, একা লড়াই করে হয়ত টিকতেনাও পারবেন।

তবে আবারও যদি বাংলাদেশে ফেরেন তবে বিসিবির সঙ্গে পূর্ণ ক্ষমতা ফিরে পাওয়ার দেনদরবার সেরেই তবেই আসবেন তিনি। তবে এরই মধ্যে মানসিকভাবে অনেকটা বিচ্ছিন্ন হয়ে গেছেন এটাই বলা চলে। জানা যায়, চলতি বিপিএলও ফলো করছেন না তিনি। অথচ কাগজে-কলমে এখনো বাংলাদেশের হেড কোচ তিনিই । এখানও দায়িত্ব হীনতার পরিচয় দিয়েছেন তিনি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *