Breaking News

অনেক ফরাসিও চায় মেসি বিশ্বকাপ জিতুক: ফ্রান্সের কোচ দেশ্যম

কাতারের লুসাইল স্টেডিয়ামে আর চব্বিশ ঘণ্টা পরই শিরোপার লড়াইয়ে মুখোমুখি হচ্ছে ফ্রান্স এবং আর্জেন্টিনা। ক্যারিয়ারের অসংখ্য অর্জনের মাঝে বিশ্বকাপ ট্রফিটা যোগ করার এই শেষ সুযোগ লিওনেল মেসির সামনে।

অন্যদিকে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স চাইবে শিরোপা ধরে রাখতে। তবে ফ্রান্স কোচ দিদিয়ের দেশ্যম জানেন, বেশিরভাগ ফুটবলপ্রেমীরা কী চান। বিশ্বজুড়ে মেসি এবং আর্জেন্টিনার কোটি কোটি ভক্ত আছে।

সবাই চায় এবার মেসির হাতেই বিশ্বকাপ উঠুক। কারণ এটাই তার শেষ বিশ্বকাপ। এমন মহাতারকার হাতে বিশ্বকাপ না ওঠা মানায় না। এমনকী ফ্রান্সের অনেকেই চান মেসি জিতুক বিশ্বকাপ। খোদ দেশ্যম বলেছেন এমন কথা,

‘আমি জানি আর্জেন্টিনা, বিশ্বব্যাপী অনেক মানুষ এবং কিছু ফ্রেঞ্চও সম্ভবত এটা আশা করে যে লিওনেল মেসি যেন বিশ্বকাপ জিততে পারে। তবে শিরোপা জিততে সম্ভাব্য সবকিছু আমরা করব।

প্রতিপক্ষের বিপুল সমর্থকদের পাশাপাশি ফাইনালের আগে ফুটবলারদের চোট নিয়েও চিন্তায় থাকতে হচ্ছে দেশ্যমকে। এমন অবস্থায় কেমন বোধ করছেন ফরাসি কোচ? দেশ্যম বলেন, ‘আমি প্রায়ই এমনটা (একাকী) বোধ করি।

তবে একাই ভালো আছি। বিরক্ত লাগে না। এ ধরনের অনিশ্চয়তা সব সময় থাকে। আমরা এখন এ পর্যায়ে আছি এবং ম্যাচের জন্য প্রস্তুত হতে সম্ভাব্য সবকিছু আমরা করেছি।

তবে স্কালোনির সামনেও কিছু চ্যালেঞ্জ আছে। প্রথম ম্যাচে সৌদির কাছে হেরেও তারা এতদূর এসেছে। ‘

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *