Breaking News

১১২ রানে পিছিয়ে বাংলাদেশ হাতে ৮ উইকেট: পঞ্চম দিন পর্যন্ত খেলতে চান সাকিব

এখনো ১১২ রানে পিছিয়ে বাংলাদেশ হাতে আছে ৮ উইকেট। পঞ্চম দিন পর্যন্ত খেলতে খেলা নিতে চায় সাকিব। অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনশেষে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের চেয়ে ১১২ রানে পিছিয়ে আছে বাংলাদেশ।

প্রথম ইনিংসে ১০৩ রানে অলআউট হওয়া বাংলাদেশ ২ উইকেটে ৫০ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে। নিজেদের প্রথম ইনিংসে ২৬৫ রানে অলআউট হয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ।

ক্যারিবীয়ানদের অলআউট করে শেষ বিকেলে খেলতে নামে বাংলাদেশ। শুরুটা অবশ্য প্রথম ইনিংসের মতো মন্দ হয়নি। মাহমুদুল হাসান জয় ও তামিম ইকবাল ঠিকঠাকই খেলছিলেন।

কিন্তু উইকেটরক্ষক জশুয়া ডি সিলভা বাঁ দিকে ঝাঁপিয়ে দুর্দান্ত এক ক্যাচ তুলে নিয়ে সাজঘরের পথ দেখান তামিমকে। ৩১ বলে ২২ রান আসে তার ব্যাট থেকে।

এদিন তিন নম্বরে নামানো হয় মেহেদী হাসান মিরাজকে। টানা ব্যর্থ টপ অর্ডারকে খানিকটা স্বস্তি দিতেই কি না এমন সিদ্ধান্ত নেন অধিনায়ক সাকিব আল হাসান!

তবে তাকে স্বস্তি দিতে পারেননি মিরাজ। ছয় বলে ২ রান করে আলজেরি জোসেফের বলে স্লিপে দাঁড়ানো কাইল মেয়ার্সের হাতে ক্যাচ তুলে দেন তিনি।

এরপর দিনের বাকিটা সময় কাটিয়ে দিয়েছেন নাজমুল হাসান শান্ত ও মাহমুদুল হাসান জয়। তাদের আশায় থেকেই দিন শেষ করেছে বাংলাদেশ। ২৩ বলে ৮ রান করে শান্ত ও ৬০ বলে ১৮ রান করে অপরাজিত আছেন জয়।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ (প্রথম ইনিংস)- ১০৩/১০ (৩২.৫ ওভার) (তামিম ২৯, লিটন ১২, সাকিব ৫০, এবাদত ৩; সেলেস ৩/৩৩, জোসেফ ৩/৩৩, রোচ ২/২১)

ওয়েস্ট ইন্ডিজ (প্রথম ইনিংস)- ২৬৫/১০ (১০২.৫ ওভার) (ব্র্যাথওয়েট ৯৪, ব্ল্যাকউড ৬৩, ক্যাম্পবেল ২৪, বোনার ৩৩; মিরাজ ৪/৫৯, খালেদ ২/৫৯)

বাংলাদেশ (দ্বিতীয় ইনিংস)- ৫০/২ (২০ ওভার) (তামিম ২২, জয় ১৮*, শান্ত ৮*; জোসেফ ২/১৪)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *