Breaking News

সৌদি আরবের জেদ্দায় তেলের ডিপুতে ড্রোন ও রকেট হামলা

সৌদি আরবের মুকুট মণি আবকিয়াক আর বিশ্বের অন্যতম তেল উত্তোলক খুরাইস। আরামকোর এই দুই কেন্দ্রে এখনও দাউদাউ করে জ্বলছে আগুন। সৌদি আরবের জেদ্দায় তেলের ডিপোতে রকেট ও ড্রোনের সাহায্যে হামলার খবর পাওয়া গেছে। পাশাপাশি রিয়াদের বেশ কিছু স্থাপনা লক্ষ্য করে হামলা হয়েছে বলে জানিয়েছে ইয়েমেনের হুথি বিদ্রোহীর।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা এ তথ্য নিশ্চিত করে জানায়, রবিবার একটি ফর্মুলা ওয়ান রেস আয়োজনের প্রস্তুতি নিচ্ছিল শহরটি ওই জেদ্দার প্ল্যান্ট থেকে কালো ধোঁয়ার উঠতে দেখা গেছে।

যদিও সৌদি আরব এবং রাষ্ট্রীয় প্রতিষ্ঠান সৌদি আরামকো তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডের বিষয়টি স্বীকার করেনি। পরে শুক্রবার হুথি সামরিক মুখপাত্র ইয়াহিয়া সারেয়া বলেছেন।

যে গোষ্ঠীটি ক্ষেপণাস্ত্র দিয়ে আরামকোর স্থাপনা এবং ড্রোন দিয়ে রাস তনুরা এবং রাবিঘ শোধনাগারে আক্রমণ চালিয়েছে। তিনি বলেন, সৌদি রাজধানী রিয়াদের গুরুত্বপূর্ণ স্থাপনাগুলিকেও লক্ষ্য করে হামলা চালানো হয়েছে।

সারেয়া টুইট বার্তায় জানান, জেদ্দায় আরামকো স্থাপনা এবং রিয়াদে গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোকে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। এছাড়া জিজান, নাজরান, রাস তানুরা এবং রাবিঘে ড্রোন দিয়ে আক্রমণ করা হয়েছে।

জোটের বরাত দিয়ে আল আরাবিয়া টিভি জানিয়েছে, রাজ্যের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা নাজরানকে লক্ষ্য করে দুটি বিস্ফোরক বোঝাই ড্রোন ধ্বংস করেছে। ইয়েমেনের হুথি বিদ্রোহীদের হামলার নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র।এর আগেও সৌদির তেল ভাণ্ডারে হামলা চালিয়েছে হুতিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *