Breaking News

সেঞ্চুরির অপেক্ষায় ম্যাথুস চান্দিমালের হাফ সেঞ্চুরি পার, সর্বশেষ স্কোর

দেখতে দেখতে প্রয় সেঞ্চুরির করে ফেলছেন ম্যাথুস চান্দিমালও হাফ সেঞ্চুরি পার করলেন।এর আগে ঢাকা টেস্টের বৃষ্টি বিঘ্নিত তৃতীয় দিনের খেলা শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ৫ উইকেট হারিয়ে ২৮২ রান।

লঙ্কানদের হয়ে ৫৮ রানে অপরাজিত ছিলেন অ্যাঞ্জেলো ম্যাথুস। আর ১০ রান নিয়ে ব্যাট করছিলেন দীনেশ চান্দিমাল। ৮৩ রানে পিছিয়ে থাকা লঙ্কানরা চাইবে যেভাবেই হোক বড় লিড নেয়ার।

এক  নজরে লাইভ স্কোরঃ

বাংলাদেশ (প্রথম ইনিংস): ৩৬৫/১০ (১১৬.২ ওভার) (মুশফিক ১৭৫*, লিটন ১৪১; রাজিথা ৫/৬৪, আসিথা ৪/৯৩)

শ্রীলঙ্কা (প্রথম ইনিংস): ৩৫৭/৫ (১২৬ ওভার) (করুনারত্নে ৮০, ওশাদা ৫৭, ধনাঞ্জয়া ৫৮, ম্যাথুস ৯৩*, চান্দিমাল ৬১*)

পানি পানের বিরতির পর উইকেটের খোঁজে হাতে বল তুলে নেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। চতুর্থ বলেই পেতে পারতেন সাফল্য। তার করা অফ স্টাম্পের বাইরের বল তাড়া করতে খেলতে গিয়েছিলেন চান্দিমাল।

বল সোজা জমা পড়েছিল উইকেটরক্ষক লিটন দাসের হাতে। আম্পায়ার জোড়ালো আবেদনে সাড়া দিয়ে আউট দেন।এরপর চান্দিমাল রিভিউ নিলে দেখা যায় বল ব্যাটে লাগেনি। ফলে সিদ্ধান্ত বদলাতে বাধ্য হন আম্পায়ার।

এরপরের ওভারেই তাইজুলের বলে স্টাম্পিংয়ের আবেদন জোরালো আবেদন করে বাংলাদেশ। তবে টিভি রিপ্লেতে দেখা যায় চান্দিমালের পা উইকেটের ভেতরেই ছিল কিছুটা।

দিনের শুরু থেকেই দারুণ খেলতে থাকা চান্দিমাল ১১৮ বলে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন। সকাল থেকেই গুমোট ভাব। মেঘের ফাঁক দিয়ে অল্প অল্প উঁকি দিচ্ছে সূর্য।

এক চিলতে রোদের মাঝেই দুই স্লিপ ও গালিতে এক ফিল্ডার নিয়ে দিনের শুরুতে নিজেদের আক্রমণ সাজিয়েছিল বাংলাদেশ। যদিও প্রথম ঘণ্টায় কোনো উইকেট তুলে নিতে পারেননি বাংলাদেশের বোলাররা।

উল্টো প্রথম ওভার থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেছেন লঙ্কান দুই ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথুস ও দীনেশ চান্দিমাল। এরপর বেশ কয়েকবার বাংলাদেশের বোলাররা এলবিডব্লিউরের আবেদন করলেও আম্পায়ার সাড়া দেননি।

তবে সবচেয়ে বড় সুযোগটি ছিল দিনের দশম ওভারে শেষ বলে। এবাদত হোসেনের করা হালকা লাফিয়ে ওঠা বলে স্কয়ার ড্রাইভ করতে চেয়েছিলেন ম্যাথুস। যদিও তা ব্যাটের কানায় লেগে ফার্স্ট ও সেকেন্ড স্লিপের ফাঁক গলে চলে যায় মাঠের বাইরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *