Breaking News

শ্রীলঙ্কার জাতীয় দলের বোলিং কোচের দায়িত্ব পাচ্ছেন মালিঙ্গা!

লাসিথ মালিঙ্গাকে শ্রীলঙ্কার বোলিং কোচের দায়িত্ব দেয়ার কথা ভাবছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। ইতি মধ্যেই তাকে বোলিং স্টাইকার প্যানেলে নিযুক্ত করা হয়েছে। কোচিং পরামর্শক মাহেলা জয়াবর্ধনের সুপারিশে সাবেক এই লঙ্কান পেসারকে নতুন দায়িত্ব দিতে যাচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড সংস্থা। এমন সংবাদ প্রকাশ করেছে দেশটির জনপ্রিয় সংবাদমাধ্যম আইল্যান্ড ক্রিকেট।

শ্রীলঙ্কার ক্রিকেট পরামর্শক কমিটি ইতোমধ্যেই মালিঙ্গাকে নতুন বোলিং কোচ হিসেবে সবুজ সংকেত দিয়েছে। এই কমিটিতে আরুও  আছেন কুমার সাঙ্গাকারা, অরবিন্দ ডি সিলভা এবং সাবেক স্পিনার মুত্তিয়া মুরালিধরন। গত বছরের ১৪ সেপ্টেম্বর সব ধরনের ক্রিকেট থেকে অবসরে যান মালিঙ্গা। এর আগের ১৭ বছর বল হাতে রীতিমতো শাসন করেছেন এই লঙ্কান পেসার।

নিজের সময়ে বিশ্ব ক্রিকেটের এই উজ্জ্বল নক্ষত্রের আইপিএলে কোচিং করানোরও অভিজ্ঞতা আছে। এর আগে শ্রীলঙ্কার বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন চামিন্দা ভাস। গত ডিসেম্বরে তার মেয়াদ শেষ হওয়ার পর তিনি আর চুক্তি নবায়ন করেননি। লঙ্কান ক্রিকেট বোর্ড সিরিজ অনুযায়ী ভাসের সঙ্গে চুক্তি নবায়ন করার পক্ষে ছিল।

কিন্তু ভাস লম্বা সময়ের জন্য চুক্তি করার পক্ষে ছিলেন জার কারনেই হইত বোর্ড কর্মকর্তা বিকল্প কিছু ভাবছেন ।এর ফলে শেষ পর্যন্ত আর চুক্তি নবায়ন করা হয়নি শ্রীলঙ্কার অন্যতম সফল এই সাবেক পেসারের। গুঞ্জন আছে, বাংলাদেশ দলের নতুন বোলিং কোচ হয়ে আসছেন ভাস। তার সঙ্গে ইতোমধ্যেই আলোচনা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এখন অপেক্ষা বিপিএল শেষ হওয়ার পর মুল জাতীয় দলের কাঠামো কিভাবে গঠন হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *