Breaking News

শেষ সময়ে জ্বলে উঠলো দিল্লি ক্যাপিটালস, বিপদে ফেললো পাঞ্জাবকে

দিল্লি ক্যাপিটালসের বিদায় ঘটে গেছে অনেক আগেই। সবার আগে বিদায় নিশ্চিত হয়েছে তাদের। কিন্তু বিদায় নিলেও শেষ মুহূর্তে অন্য কারো বারোটা বাজিয়ে ছাড়বে না তার নিশ্চয়তা কি! এরই মধ্যে বিপদ ঘটিয়ে দিয়েছে তারা পাঞ্জাব কিংসের।

বুধবার রাতে পাঞ্জাবের ধর্মশালায় স্বাগতিক পাঞ্জাব কিংসকে ১৫ রানের ব্যবধানে হারিয়ে দিয়েছে তারা। এক কথায়, আইপিএলের এবারের আসরে একেবারে শেষ মুহূর্তে এসে যেন জ্বলে উঠলো দিল্লি ক্যাপিটালস। এই জ্বলে ওঠাটা যদি আরও আগে হতো,

তাহলে হয়তো বা তারাও টিকে থাকতো প্লে-অফে ওঠার দৌড়ে। কিন্তু এমন এক সময়ে জ্বলে উঠলো, যখন তাদের বিদায় নিশ্চিত হয়ে গেছে। ধর্মশালায় টস হেরে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ২১৩ রানের বিশাল স্কোর গড়ে তোলে দিল্লি ক্যাপিটালস।

জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৮ রান করে থেমে যেতে হয় পাঞ্জাব কিংসকে। পরাজয়ের কারণে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে পাঞ্জাব কিংসের। কারণ, এই ম্যাচ জিতলে তাদের হয়ে যেতো ১৪ পয়েন্ট।

শেষ ম্যাচ জিতলে প্লে-অফ নিশ্চিত হয়ে যেতো তাদের; কিন্তু এই ম্যাচ হারের কারণে প্লে-অফে খেলা প্রায় অনিশ্চিত হয়ে গেছে শিখর ধাওয়ানের দলের। ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তারা রয়েছে এখন টেবিলের অষ্টম স্থানে।

ধর্মশালায় টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই ঝড় তোলা শুরু করেন দিল্লির দুই ওপেনার ডেভিড ওয়ার্নার এবং পৃত্থ্বি শ। দু’জন মিলে গড়েন ৯৬ রানের জুটি। ৩১ বলে ৪৬ রান করে আউট হন ডেভিড ওয়ার্নার।

৫টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার ছিল তার ব্যাটে। পৃত্থ্বি শ করেন ৩৮ বলে ৫৪ রান। ৭টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মারেন তিনি। ১৪৮ রানের মাথায় দ্বিতীয় উইকেট পড়ার পর আর কেউ আউট হননি। রাইলি রুশো ৩৭ বলে ৮২ রানের এক টর্নেডো

ইনিংস খেলেন। ৬টি করে বাউন্ডারি এবং ছক্কার মার মারেন তিনি। ফিল সল্ট ১৪ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন। জবাব দিতে নেমে লিয়াম লিভিংস্টোনের দুর্দান্ত ব্যাটিং সত্ত্বেও হেরে যেতে হলো পাঞ্জাব কিংসকে।

৪৮ বলে ৯৪ রানের অনবদ্য এক ইনিংস খেলেন লিভিংস্টোন। ৫টি বাউন্ডারির সঙ্গে ছক্কা মারেন ৯টি। ৪২ বলে ৫৫ রান করেন অথর্ব তাইদে। ৫টি বাউন্ডারি এবং ২ টি ছক্কার মার মারেন তিনি। এছাড়া প্রাবশিরাম সিং করেন ২২ রান। অন্যরা ছিলেন শুধু আসা-যাওয়ার মিছিলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *