Breaking News

শেষ ম্যাচে ভারতকে হারিয়ে হোয়াইটওয়াশ করাই মূল লক্ষ্য সাকিবদের

ভারত সিরিজে টাইগারদের ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন দাসের সামনে হাতছানি দিচ্ছে ইতিহাস গড়ার। চট্টগ্রামে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচ জিতলেই প্রথমবারের মতো ভারতকে হোয়াইটওয়াশ করার স্বাদ পাবে বাংলাদেশ।

শনিবার বিরাট কোহলির দলকে সেই হোয়াইটওয়াশ করার লক্ষ্যেই নামবে লিটন-সাকিবরা। শুক্রবার দলের হয়ে সংবাদ সম্মেলন সেই আভাস দিলেন টাইগারদের ফিল্ডিং কোচ শেন ম্যাকডরমোড, ‘বাংলাদেশ কখনো ভারতকে ৩-০ ব্যবধানে হারায়নি।

এটাই এই মুহূর্তে আমাদের সবচেয়ে বড় লক্ষ্য। না জিতলেও আমাদের যেন সহজে না হারানো যায়, সেটাই চেষ্টা থাকবে। আমরা নিউজিল্যান্ডে কিছু ম্যাচে জয়ের কাছাকাছি গিয়ে হেরেছি। পাকিস্তানের বিপক্ষেও বিশ্বকাপে জয়ের খুব কাছাকাছি গিয়েছিলাম।

সেমিফাইনাল খেলার সম্ভাবনাও ছিল বাংলাদেশের। দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ভারতের বিপক্ষে বাংলাদেশ দল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট খেলেছে। ম্যাকডরমোডের মতে, সিরিজের শেষ ম্যাচেও ক্রিকেটাররা জয়ের জন্য ক্ষুধার্ত।

এ প্রসঙ্গে ম্যাকডরমোড বলেন, ‘আমরা প্রতিযোগিতাপূর্ণ ক্রিকেট খেলেছি। বাংলাদেশ সহজে হার মানে না। এর মানে আমরা প্রায়ই চাপের মুখে খেলছি। জয়-পরাজয় যাই হোক না কেন, আমরা সে ম্যাচ থেকে অনেক কিছু শিখতে পারছি।

আমি জানি, দ্বিতীয় ম্যাচ জয়ের পর ছেলেরা আরও একটি জয়ের অপেক্ষায় আছে। ম্যাচের আগের দিন শুক্রবার অনুশীলন করেছেন দলের অধিকাংশ ক্রিকেটার।

তবে লিটন দাস, সাকিব আল হাসান এবং মেহেদী হাসান মিরাজ করেননি অনুশীলন, রয়েছেন বিশ্রামে। এছাড়া তারকা পেসার মুস্তাফিজুর রহমান এবং এবাদত হোসেনও আজ অনুশীলন করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *