Breaking News

শেষ ওভারে ছক্কা মেরে জয় আফগানিস্তানের, আশা জাগিয়েও ব্যর্থ জিম্বাবুয়ে

শেষ ওভারে ছক্কা মেরে জয় আফগানিস্তানের আশা জাগিয়েও পারলো না জিম্বাবুয়ে।ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর টি-টোয়েন্টি সিরিজটি জয়ে শুরুর সুযোগ ছিল জিম্বাবুয়ের।

কিন্তু আশা জাগিয়েও শেষ পর্যন্ত হাসিমুখে মাঠ ছাড়তে পারলো না স্বাগতিকরা। শেষ ওভারে এসে দারুণ এক জয় তুলে নিয়েছে আফগানিস্তান।

হারারেতে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে তারা জিতেছে ৬ উইকেট আর ৪ বল হাতে রেখে। অথচ হাতে উইকেট রেখেও একটা সময় বেশ চাপে ছিল আফগানরা। ১৬০ তাড়া করতে নেমে ১৬ ওভার শেষে তাদের রান ছিল ৩ উইকেটে মাত্র ১০৬।

৪ ওভারে তখনও দরকার ৫৪। কঠিনই বটে! কিন্তু ১৭তম ওভারে এসে ম্যাচটা যেন আফগানদের হাতে তুলে দিলেন ব্লেসিং মুজারবানি। ওই ওভারে দুটি ওয়াইড, একটি নো বল দিলেন জিম্বাবুইয়ান এই পেসার।

নাজিবুল্লাহ জাদরান হাঁকালেন দুই ছক্কা আর একটি চার। সবমিলিয়ে ওই ওভারে ২৬ রান খরচ করেন মুজারবানি। আফগানদেরও লক্ষ্য কমে দাঁড়ায় ১৮ বলে ২৮ রানের।

এরপর ব্যাটে ঝড় তুলেছেন মোহাম্মদ নাবি। ৮ বলে ৩ বাউন্ডারিতে ১৫ রান করেন এই অলরাউন্ডার। ছক্কা মেরে ম্যাচটা শেষ করেন জাদরানই। ২৫ বলে তার উইলো থেকে আসে ৪৪।

ওপেনিংয়ে নেমে হজরতউল্লাহ জাজাই অবশ্য দারুণ শুরু করেছিলেন। ২৬ বলে ৪৫ রানের এক ঝড়ো ইনিংস খেলে দিয়েছিলেন তিনি।

তবে আরেক ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ৩৬ বল মোকাবেলা করে মাত্র ৩৩ করলে চাপে পড়ে দল। এর আগে ওপেনার ওয়েসলে মাদভেরের ২৪ বলে ৩২, রেগিস চাকাভার ২৪ বলে ২৯ আর সিকান্দার রাজার ৩১ বলে ৪৫ রানের ইনিংসে ভর করে ৮ উইকেটে ১৫৯ রানের লড়াকু পুঁজি দাঁড় করিয়েছিল জিম্বাবুয়ে।

আফগানিস্তানের বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন অভিষিক্ত নিজাদ মাসুদ। ডানহাতি এই পেসার ৩৯ রান খরচ করলেও তুলে নেন ৩টি উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *