Breaking News

লর্ডস টেস্টে নিউজিল্যান্ডের প্রয়োজন ৫ উইকেট ইংল্যান্ডের ৬১ রান:সর্বশেষ স্কর

লর্ডস টেস্টে নিউজিল্যান্ডের প্রয়োজন ৫ উইকেট ইংল্যান্ডের মত্র ৬১ রান দরকার। ইংল্যান্ডের সদ্য সাবেক অধিনায়ক জো রুট এবং নতুন অধিনায়ক বেন স্টোকসের ব্যাটে জয়ের দ্বারপ্রান্তে ইংল্যান্ড। দ্বিতীয় দিন শেষেও চালকের আসনে ছিল সফরকারী নিউজিল্যান্ড।

তবে তৃতীয় দিনে শুরু থেকেই নিয়ন্ত্রিত বোলিংয়ে কিউইদের দ্রুত বেঁধে ফেলে স্বাগতিকরা। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে কিছুটা বিপাকে পড়লেও রুট আর স্টোকসের দারুণ জুটিতে জয়ের খুব কাছে পৌঁছে গেছে ইংল্যান্ড।

লর্ডস টেস্ট (তৃতীয় দিন শেষে)

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ১৩২ অলআউট (ডি গ্র্যান্ডহোম ৪২*, সাউদি ২৬; পটস ৪-১৩, অ্যান্ডারসন ৪-৬৬)

ইংল্যান্ড প্রথম ইনিংস: ১৪১ অলআউট (ক্রলি ৪৩, লিস ২৫; সাউদি ৪-৫৫, বোল্ট ৩-২১)

নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংস: ২৩৬/৪ (মিচেল ১০৮, ব্লানডেল ৯৬; পটস ৩-৫৫, ব্রড ৩-৭৬)

ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস: ২১৬/৫ (রুট ৭৭*, স্টোকস ৫৪; জেমিসন ৪-৫৯, বোল্ট ১-৬১)

ইংল্যান্ডের প্রয়োজন ৬১ রান

২২৭ রানের লিড আর ৬ উইকেট হাতে নিয়ে তৃতীয় দিন ব্যাটিংয়ে নেমেছিল নিউজিল্যান্ড। ক্রিজে অপরাজিত ছিলেন ব্যক্তিগত শতকের দ্বারপ্রান্তে থাকা দুই ব্যাটসম্যান ডারিল মিচেল এবং টম ব্লানডেল। তবে তৃতীয় দিনের শুরু থেকেই ইংলিশ পেসাররা কিউদের চেপে ধরেন।

আগের দিনের ৯০ রানের সঙ্গে এদিন আর মাত্র ৬ রান করেন জেমস অ্যান্ডারসনের বলে লেগ বিফোরের শিকার হয়ে ফিরে গেছেন ব্লানডেল (৯৬), চার রানের জন্য মিস করেছেন শতক।

মিচেল অপর প্রান্তে শতকের দেখা পেলেও ইনিংস লম্বা করতে পারেননি, ব্যক্তিগত ১০৮ রানে স্টুয়ার্ট ব্রডের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরেছেন।

প্রথম ইনিংসে কিউইদের পক্ষে সর্বোচ্চ ৪২ রানে অপরাজিত থাকা কলিন ডি গ্র্যান্ডহোম এই ইনিংসে রানের খাতা না খুলেই ফিরেছেন। শেষদিকে টিম সাউদি ২৬ বলে ২১ রানের ইনিংস খেলে লিড আড়াইশ’র ওপারে নিয়ে যান।

তবে দলের শেষ ব্যাটসম্যান হিসেবে তার ফিরে যাওয়ার মধ্য দিয়ে ২৮৫ রানেই থামে সফরকারীদের দ্বিতীয় ইনিংস। প্রথম ইনিংসে ৪ উইকেট নেওয়া অভিষিক্ত ইংলিশ পেসার দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট তুলে নিয়েছেন, সমান সংখ্যক উইকেট পেয়েছেন ব্রডও।

ম্যাচ জয়ের জন্য ২৭৭ রান তাড়া করতে নেমে দ্বিতীয় ইনিংসে ৬৯ রানে ৪ উইকেট হারিয়ে কিছুটা বিপদে পড়ে স্বাগতিকরা। তবে পঞ্চম উইকেটে রুট (৭৭*) এবং স্টোকস (৫৪) পঞ্চম উইকেটে ৯০ রানের জুটি গড়ে ইংলিশদের জয়ের পথে অনেকটা এগিয়ে দেন।

স্টোকস ফিফটির পরপরই কাইল জেমিসনের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরলেও রুট এখনো অবিচল। ৫ উইকেট হারিয়ে ২১৬ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছে ইংল্যান্ড।

৭৭ রানে রুট এবং ৬ রানে ফোকস চতুর্থ দিনের খেলা শুরু করবেন। তাদের ব্যাটেই এখন জয়ের স্বপ্ন দেখছে ইংলিশরা। চতুর্থ দিনে আর মাত্র ৬১ রান প্রয়োজন তাদের, হাতে রয়েছে পাঁচ উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *