Breaking News

রানির জন্মদিনে মঈন আলি-গ্যারেথ বেলের বিশেষ সম্মাননা

রানির জন্মদিনে মঈন আলি-গ্যারেথ বেলের বিশেষ সম্মাননা দেওয়া হবে। ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য মঈন আলি। জাতীয় দলসহ বিশ্ব ক্রিকেটে তার অবদান অনেক। সেই অবদানের জন্য এবার ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের জন্মদিন উপলক্ষে বিশেষ সম্মাননা পাচ্ছেন তিনি।

ফুটবল এবং দাতব্য সেবায় অবদানের জন্য একই সম্মাননা পাচ্ছেন রিয়াল মাদ্রিদ ও ওয়েলস তারকা গ্যারেথ বেল। মঈন আলিকে ওবিই ও বেলকে এমবিই ক্যাটাগরিতে এই সম্মাননা দেওয়া হবে।

রানির জন্মদিনে কারা কারা সম্মাননা পাচ্ছেন, সেই তালিকা গতকাল বুধবার প্রকাশ করা হয়েছে। মঈন আলি তার ১৬ বছরের পেশাদার ক্রিকেট ক্যারিয়ারে ইংল্যান্ড জাতীয় দলের হয়ে সব ফরম্যাটে ২২৫টি ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন।

২০১৪ সালে জাতীয় দলে অভিষেক হয় তার। এখন পর্যন্ত ১১২টি একদিনের ম্যাচে ১৮৭৭ রান করার পাশাপাশি ৮৭টি উইকেট শিকার এবং টি টোয়েন্টিতে ৪৯ ম্যাচ খেলে ৬৩৭ রান করার পাশাপাশি উইকেট নিয়েছেন ৩৩টি। টেস্টে ৬৫ ম্যাচ খেলে মোট ২৯১৪ রান করেছেন।

উইকেট শিকার করেছেন ১৯৫টি। অন্যদিকে, কার্ডিফে জন্মগ্রহণ করেছেন গতিময় ফরোয়ার্ড গ্যারেথ বেল। তিনি ওয়েলসের হয়ে রেকর্ড গোলদাতা (৩৮)। চ্যাম্পিয়নস লিগসহ রিয়াল মাদ্রিদের হয়ে ২০টি ট্রফি জিতেছেন। ১৭৬ ম্যাচে গোল করেছেন ৮১টি।

বেল ২০২০ সালের এপ্রিল মাসে করোনাভাইরাস মহামারির প্রাথমিক পর্যায়ে ওয়েলস এবং স্পেনের হাসপাতালে এক মিলিয়ন ইউরোরও বেশি দান করেছিলেন এবং তার নিজ দেশে অন্যান্য দাতব্য সংস্থাকেও সমর্থন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *