Breaking News

মেসির ৫০০তম গোলের জার্সি আকাশ ছোঁয়া মূল্যে বিক্রি !

মেসির ৫০০তম গোলের জার্সিটি কিনেছেন কানাডিয়ান এক ছাত্র। রিয়াল মাদ্রিদের সঙ্গে ২-২ গোলে সমতায় ছিল বার্সা। জর্দি আলবার পাস থেকে ম্যাচের শেষ কিকে গোল করে স্কোরবোর্ড পাল্টে দেন লিওনেল মেসি।

৩-২ গোলের রোমাঞ্চকর জয় তুলে নেয় বার্সা। গায়ের জার্সিটা খুলে রিয়াল সমর্থকদের দিকে উঁচিয়ে ধরেছিলেন মেসি। পাঁচ বছর আগে সান্তিয়াগো বার্নাব্যুতে সেই দৃশ্যটা নিশ্চয়ই মনে আছে বার্সেলোনার সমর্থকদের।

বার্সার জার্সিতে সেটি ছিল মেসির ৫০০তম গোল। জার্সিটা যেন তখন থেকেই অমূল্য। যদিও সেটা অমূল্য থাকেনি। কয়েক হাত ঘুরে জার্সিটি পৌঁছে গেছে অনিশ কানাবার নামের কানাডার এক ফুটবলভক্তের হাতে।

মেসির ১০ নম্বরের বার্সার এই জার্সিটি কিনতে তাকে খরচ করতে হয়েছে সাড়ে চার লাখ ডলার। আমেরিকার শিকাগোয় কম্পিউটার সাইয়েন্সে পড়ছেন তিনি।

মাইলফলক ছোঁয়ার সেই ম্যাচের পর রিয়ালের এক খেলোয়াড়ের সঙ্গে জার্সি বদল করেন মেসি। রিয়ালের কোন খেলোয়াড়ের সঙ্গে আর্জেন্টাইন এই ফুটবল জাদুকর সেদিন জার্সি বদল করেন, সেটা এখনও জানা যায়নি।

যেটা জানা গেছে তা হলো, রিয়ালের সেই খেলোয়াড় ৫ বছর জার্সিটি নিজের কাছে রাখার পর বিক্রি করে দেন মেসির খেলা জার্সি ও অন্যান্য সরঞ্জাম সংরক্ষণ করে আসা আর্জেন্টাইন ব্যবসায়ী দামিয়ান অলিভেরার কাছে।

অলিভেরা অবশ্য এই জার্সিটি নিজের সংরক্ষণে রাখেননি। জার্সিটি তিনি গোল্ডিনের সাইটে নিলামে তোলেন। এখান থেকেই মেসির জার্সিটি কেনার সুযোগ পেয়ে যান অনিশ।

এই জার্সিটি অনিশের কাছে বিশেষ কিছু। যা কেনার জন্য মরিয়া হয়ে উঠেছিলেন তিনি। জার্সি ধরে রাখা মেসির একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে পোস্ট করে তিনি লিখেছেন, ‘এটা আমার সংগ্রহশালায় আসছে।

নিজের ৫০০তম গোলে এল ক্লাসিকোর ভাগ্য নির্ধারণের পর এই জার্সিটা উঁচিয়ে ধরেছিলেন মেসি। অবিশ্বাস্য, এটা হলি গ্রেইলের (যীশুর পানপাত্র) মতোই পবিত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *