Breaking News

মুমিনুলের রানের চেয়ে আসিথার উইকেটের সংখ্যা এবার বেশি !

ঢাকা টেস্টের ব্যর্থতার এক সমীকরণে দেখা যাচ্ছে মুমিনুলের রান আসিথার উইকেটের চেয়েও কম। দক্ষিণ আফ্রিকার মাটিতে সর্বশেষ সিরিজে ব্যাটিং ব্যর্থতায় তীব্র সমালোচিত হয়েছিলেন টাইগার অধিনায়ক মুমিনুল হক।

সেই সিরিজের দুই ম্যাচে তিনি রান করেন মোট ১৩! মুমিনুলের চেয়ে প্রোটিয়া স্পিনার কেশব মহারাজের উইকেটসংখ্যা ছিল (১৬টি) বেশি! বিষয়টি নিয়ে ব্যাপক ট্রোল হয়েছিল সোশ্যাল সাইটে।

এবার শ্রীলঙ্কা সিরিজেও মুমিনুল সেই ব্যর্থতা অব্যাহত রাখলেন! তার রানের চেয়ে কা আসিথা ফার্নান্দোর উইকেটসংখ্যা যে বেশি। ঢাকা টেস্টের পঞ্চম দিনে ব্যাটি ব্যর্থতায় ১০ উইকেটে হেরে গেছে বাংলাদেশ।দিনের দেড় সেশন তখনো বাকি।

লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের সিরিজে তিন ইনিংসে মুমিনুলের রান মোটে ১১। আগের সিরিজের চেয়েও কম। দুই টেস্ট মিলিয়ে তিনি সংগ্রহ করেছেন যথাক্রমে ২, ৯ এবং ০।

অন্যদিকে সিরিজে ১৩ উইকেট নিয়েছেন শ্রীলঙ্কার পেসার আসিথা ফার্নান্দো। যিনি ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ৪টি আর দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট নিয়ে ম্যাচসেরাও হয়েছেন।

শুধু আসিথা নয়, শ্রীলঙ্কার আরেক পেসার কাসুন রাজিথা দুই টেস্ট নিয়েছেন ১১ উইকেট। যা মুমিনুলের রানের সমান। সর্বোচ্চ উইকেট শিকারে তিন নম্বরে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান (৯টি)।

সর্বোচ্চ ৩৪৪ রান করে সিরিজসেরা হয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। রান সংগ্রহে দ্বিতীয় স্থানে আছেন মুশফিকুর রহিম (৩০৩) এবং তৃতীয় স্থানে আছেন লিটন কুমার দাস (২৮১)। এদিকে ব্যাটে রান না থাকলেও চিন্তিত নন মুমিনুল।

সংবাদ সম্মেলনে তার কথা শুনলে মনে হয়, আত্মবিশ্বাসে ভরপুর। চট্টগ্রাম টেস্টে ড্র হওয়ার পর টাইগার অধিনায়ক মমিনুল হক নিজের পারফরম্যান্স সম্পর্কে বলেছিলেন, ‘একটা দলে যদি ১১ জনই ১০০ করে, তাহলে তো রান হয়ে যাবে ১১০০!’ মমিনুলের এই বক্তব্য সোশ্যাল সাইটে ব্যাপক হাস্যরসের জন্ম দেয়।

কিন্তু ঢাকা টেস্টেও সেই ট্রলের জবাব দিতে পারেননি মমিনুল। সর্বশেষ ১০ ইনিংসে ফিফটি তো দূরের কথা, মমিনুলের সর্বোচ্চ সংগ্রহ ৩৭। তার ইনিংসগুলো যথাক্রমে ১৩*, ০, ৩৭, ০, ২, ৬, ৫, ২, ৯ এবং ০।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *