Breaking News

মাত্র একদিনের মাথাই গাপটিলের রেকর্ড ভেঙে ফের টি-টোয়েন্টিতে রোহিত শর্মার রেকর্ড

মাত্র একদিনের মাথাই গাপটিলের রেকর্ড ভেঙে ফের টি-টোয়েন্টিতে রেকর্ড গড়লেন রোহিত শর্মার। টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বাধিক হাফ সেঞ্চুরি করার নজির গড়লেন রোহিত শর্মা।

শুক্রবার ওয়েস্ট ইন্ডিজ বনাম ভারতের সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৪৪ বলে দুর্দান্ত ৬৪ রানের ইনিংস খেললেন হিটম্যান। এই স্কোরের সঙ্গে সঙ্গে বিরাট কোহলিকে ছাপিয়ে গেলেন তিনি।

সম্প্রতি রোহিত শর্মাকে টপকে নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন।  টি-টোয়েন্টিতে মার্টিনের রান ৩৩৯৯। তার থেকে মাত্র ২০ রান দূরে ছিলেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের সাথে ভারতের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে আবার গাপটিলকে সরিয়ে টি-টোয়েন্টিতে বিশ্বের সর্বাধিক রানের মালিকানা নিয়ে ফেললেন তিনি।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৯০ রান তোলে ভারত। ওপেন করতে নেমে মাত্র ৪৪ বলে ৬৪ রান করেন রোহিত শর্মা।

ম্যাচে নামার আগে রোহিতের ২০ রান প্রয়োজন ছিল গাপটিলের টি-টোয়েন্টিতে সর্বাধিক রানের (৩,৩৯৯ রান) মাইলস্টোনকে পেরিয়ে যেতে। রোহিত সেটাকে পেরিয়ে রেকর্ডের নতুন মালিক হয়েছেন।

একই সঙ্গে হাফ সেঞ্চুরিও করেন। এরই পাশাপাশি টি-২০-তে সর্বোচ্চ অর্ধশতরানের মালিক হয়ে টপকে গেলেন বিরাট কোহলিকেও। ৩০টি হাফ সেঞ্চুরি রয়েছে কোহলির।

সেখানে এদিন ৩১তম অর্ধশতরান ঝুলিতে ভরলেন রোহিত। রোহিত সেটাকে পেরিয়ে রেকর্ডের নতুন মালিক হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *